নিউজপলিটিক্সরাজ্য

আজ ফের দিল্লিতে শুভেন্দু, কথা হবে অমিত শাহর সঙ্গে

জৈন হাওয়ালা এবং আরো অনেক বিষয় নিয়ে কথা হবে বলেই জানা যাচ্ছে



দিল্লি যাচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আজকে আরো একবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে রাজ্যে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। এ বৈঠকে উঠে আসবে কসবা ভুয়ো ভ্যাকসিন কান্ড এবং রাজ্য এবং রাজ্যপাল সংঘাত। তার পাশাপাশি রাজ্যের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হবে দুজনের মধ্যে। এছাড়াও, রাজ্যের আরও বেশকিছু অন্তর্বর্তী বিষয় নিয়ে আলোচনা হতে চলেছে শুভেন্দু অধিকারী এবং অমিত শাহ এর মধ্যে।

শুধু ভ্যাকসিন কান্ড এখন মূল আলোচ্য বিষয় নয়। বর্তমানে আবারও নতুন করে মাথাচাড়া দিয়েছে জৈন হাওয়ালা বিতর্ক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠকে ঘোষণা করেছেন জৈন হাওয়ালা কাণ্ডে চার্জশিটে নাম রয়েছে রাজ্যপাল জগদীপ ধনকর এর। এর আগেও রাজ্যপালকে বারংবার বিজেপির দূত হিসেবে কটাক্ষ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এবার একেবারে সরাসরি দুর্নীতিগ্রস্ত বলে কটাক্ষ করেছেন তিনি রাজ্যপাল কে। যদিও রাজ্যপাল জগদীপ ধনকর এই নিয়ে নিজের বক্তব্য রেখে বলেছেন, ওই চার্জশিটে তার নাম ছিল না। বলাই বাহুল্য বিজেপি নেতারা রাজ্যপালের পাশে দাঁড়িয়েছেন।

এদিন জৈন হাওয়ালা কাণ্ড নিয়ে শুভেন্দু অধিকারী এবং অমিত শাহ এর মধ্যে বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। তার পাশাপাশি এর আগেও দিল্লি গিয়ে বিজেপি সভাপতি জেপি নড্ডা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তিনি দেখা করেছেন। আর এদিন তিনি দেখা করবেন অমিত শাহের সঙ্গে। বিজেপি শীর্ষ নেতৃত্বের সঙ্গে আলোচনা করে দলের আগামী রূপরেখা তৈরি করতে চলেছেন শুভেন্দু অধিকারী, এরকমটা ও বলছেন অনেক নেতা।

যদিও এখন এই দুটি কান্ড নিয়ে সরগরম আছে রাজ্য রাজনীতি। ইতিমধ্যেই এই কাণ্ডের প্রধান অভিযুক্ত দেবাঞ্জন দেবকে গ্রেফতার করেছে পুলিশ। ফিরহাদ হাকিম, সুদীপ বন্দোপাধ্যায় সহ অনেক নেতার সঙ্গে তার ছবি আছে আর সেই নিয়েও তুঙ্গে জল্পনা। এছাড়াও পুলিশ কর্তা গৌরব শর্মা র সঙ্গে তার একটি ছবি নিয়ে চলছে তরজা। তৃণমূল এবং দেবাঞ্জনের যোগাযোগ নিয়ে প্রশ্ন তুলেছেন শুভেন্দু। অন্যদিকে এই সব ছবির বিষয়টা একেবারেই মানতে নারাজ মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

Related Articles

Back to top button