দেশনিউজ

পর্যালোচনা হবে কেন্দ্রের নতুন কৃষি আইনের, কমিটি গঠন করল সুপ্রিম কোর্ট

Advertisement

নয়াদিল্লি: সুপ্রিম কোর্ট (Supreme Court) কেন্দ্রের (Central Govt) নতুন কৃষি আইনের (Farm Law) পর্যালোচনার জন্য কমিটি গঠন করল! সুপ্রিম কোর্ট কৃষকদের আন্দোলনকে অবশেষে স্বীকৃতি দিল। গতকাল, মঙ্গলবার (Tuesday) নতুন কৃষি আইনের ওপর স্থগিতাদেশ জারি করল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চ।

সুপ্রিম কোর্ট কেন্দ্র সরকারকে এই মামলার পরবর্তী রায় দেওয়ার আগে পর্যন্ত এই আইন রূপায়ণ করতে বারণ করেছেন।পাশাপাশি আদালত নতুন কৃষি আইন পর্যালোচনার জন্য একটি কমিটিও গঠন করেছে। সুপ্রিম কোর্ট গত মঙ্গলবার নয়া আইনে স্থগিতাদেশ দিলেও আলোচনার মাধ্যমেই তারা কৃষকদের আন্দোলন থামানোর সবরকম চেষ্টা করবে বলে জানিয়েছে।দেশের প্রধান বিচারপতি এসএ বোবদে মঙ্গলবার এই সংক্রান্ত মামলার শুনানির সময় একথাই পরিষ্কার বুঝিয়ে দিন।

একটি নতুন কমিটি কেন্দ্রের তিনটি কৃষি আইন পর্যালোচনা করে দেখার জন্য তৈরি করা হল। প্রধান বিচারপতি এসএ বোবদে পাশাপাশি কৃষকরা যাতে রাস্তা আটকে বিক্ষোভ না করে, রামলীলা ময়দানে তাঁদের আন্দোলন চালানোর জন্য নয়াদিল্লির পুলিশ কমিশনারের কাছে অনুমতি চান এবং তার পরামর্শও দেন। বিচারপতি এসএ বোবদে মামলাকারী ও সরকারপক্ষের আইনজীবীদের সওয়াল শোনার পর বলেন,একটি কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হয়েছে ‘দু’পক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি খতিয়ে দেখার জন্য।

Tags

Related Articles

Back to top button