ক্রিকেটখেলা

নতুন টুর্নামেন্ট, মহিলা আইপিএল আয়োজনের আর্জি জানালেন গাভাস্কার

Advertisement

প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার চান ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড ২০২১ সাল থেকে দেশে মহিলা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজনের পরিকল্পনা নিয়ে আসুক। গাভাস্কার বিশ্বাস করেন যে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল বেশ কয়েকটি প্রতিভা আবিষ্কার করেছে। মহিলাদের আইপিএল খেলোয়াড় বাড়াতে সাহায্য করবে যা দীর্ঘ সময়ের জন্য ভারতীয় দলের পক্ষে উপকারী হবে। তিনি বলেছেন “সৌরভ গাঙ্গুলি এবং বিসিসিআইয়ের কাছে আমি বলতে চাই, পরের বছর থেকে মহিলাদের আইপিএল আয়োজনের দিকে তাকান কারণ এটি আরও অনেক প্রতিভা আবিষ্কার করতে পারে। ইতিমধ্যে অনেক প্রতিভা রয়েছে যা আমরা দেখছি এবং এটি পুরো টুর্নামেন্ট জুড়ে সেরা পারফরম্যান্সের সাথে সামনে আসবে।”

Advertisement

গাভাস্কার আরও বলেছেন “বিসিসিআই মহিলা ক্রিকেটের উন্নতির জন্য ইতিমধ্যেই অনেক কিছু করেছে এবং এই কারণেই ভারতীয় মহিলাদের দল এত বেশি অগ্রগতি করেছে। টুর্নামেন্ট শুরুর প্রায় এক মাস আগে তারা অস্ট্রেলিয়া গিয়েছিল এবং অস্ট্রেলিয়ানদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ (ত্রিদেশীয় সিরিজ) খেলেছিল। তারা সেখানে বেশ ভাল করেছে। তারা অস্ট্রেলিয়ার আবহাওয়া এবং পিচগুলিকে খুব ভালভাবে পরখ করতে পেয়েছিল। সুতরাং বিসিসিআইকে এটি করার জন্য কৃতিত্ব দিতেই হবে।”

আরও পড়ুন : আইপিএলে ভালো খেললে, জাতীয় দলের দরজা খুলতে পারে ধোনির : বোর্ড সূত্র

Advertisement

“অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড অনেক অনেক আগে থেকেই অস্ট্রেলিয়ান মহিলাদের দলকে সমর্থন জানিয়েছে। উইমেনস বিগ ব্যাশ লিগ অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের এমনকি ভারতীয় খেলোয়াড়কেও প্রচুর সুযোগ দিয়েছে। স্মৃতি মন্ধনা, হরমনপ্রীতের মতো খেলোয়াড় মহিলা বিগ ব্যাশ লিগে খেলেছে। এটি সেই টুর্নামেন্ট যেখানে আপনি সেরা খেলোয়াড়দের বিরুদ্ধে খেলেন এবং সেখান থেকে অনেক শিখতে পারেন। আইপিএল বর্তমানে ভারতের অনেক অভ্যন্তরের পৌঁছে গেছে। আমরা তরুণদের ভারতের অভ্যন্তরীণ থেকে উঠে এসে তাদের দক্ষতা দেখাতে দেখেছি। অতএব এটি অনেক বিস্তৃত প্রতিভা পুল নির্বাচনের জন্য উপলব্ধ। অস্ট্রেলিয়ান মহিলা বিগ ব্যাশ লিগের সাথে ঠিক এটাই হয়,” গাভাস্কার জানান।

Advertisement

Related Articles

Back to top button