কলকাতানিউজরাজ্য

পুজোর আগেই আজ ডেঙ্গি-অভিযানে নামলেন দমকল মন্ত্রী সুজিত বসু

Advertisement

কলকাতাঃ করোনার মাঝেই এবার ডেঙ্গি দমন প্রকল্পে সরাসরি জন সংযোগের ওপরই ভরসা করলেন রাজ্যের মন্ত্রী। ডেঙ্গি নিয়ে সাবধানতা বজায় রাখতে সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে দিতে পথে নামলেন দমকল মন্ত্রী সুজিত বসু। কিছু দিন আগেই নিজেই করোনায় আক্রান্ত ছিলেন, কিন্তু সুস্থ হতে না হতে আবার মাঠে নেমে পড়লেন সুজিত বসু। শনিবার সকালে পাতিপুকুরে দমকল মন্ত্রী সুজিত বসু ‘ডেঙ্গি বিজয় অভিযানে’ নামেন।

পুজোর আগে পরিস্থিতি বজায় রাখতে আজ পাতিপুকুরে গিয়ে আয়ুর্বেদিক হাসপাতাল পরিদর্শন করেন দমকল মন্ত্রী। হাসপাতাল চত্বরে যে সমস্ত গাছ আছে, সেগুলি পরিষ্কার পরিচ্ছন্ন করার কাজ শুরু হল আজ থেকে।সব মিলয়ে এখন প্রস্তুতি একেবারে তুঙ্গে।

আর এরই মধ্যে গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন মোট ৩,২৭৫ জন। এ নিয়ে রাজ্য মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২,৬০,৩২৪ জন। ১ অক্টোবর অনুযায়ী রাজ্যে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ২৬,৫৫২ জন। প্রসঙ্গত, কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৯ জনের। সরকারি বুলেটিন অনুযায়ী এ নিয়ে করোনার কোপে মোট প্রাণ হারিয়েছে  ৫,০১৭ জন।

অন্যদিকে রাজ্যে সুস্থতার হার কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে চিকিৎসকদের। এখনও পর্যন্ত রাজ্যের সুস্থতার হার ৮৭.৮৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছে ২,৯৯৬ জন। সব মিলিয়ে রাজ্যে সুস্থ হয়েছে মোট ২,২৮,৭৫৫ জন। এদিকে করোনার মধ্যেই ডেঙ্গি অভিযানের মাঝেই নতুন করে শুরু হয়েছে ডেঙ্গি লড়ার সচেতনতা।

Tags

Related Articles

Back to top button