শাহরুখ কন্যা সুহানা খানকে বললেন ‘কালো পেত্নি’, চরম ট্রোলের শিকার

বর্ণবিদ্বেষ শেষ করার ডাক দিলেন সুহানা খান৷ কে বা কারা এবং কেন সুহানাকে বলল কালো পেত্নি বা কালো বিল্লি বা বিড়াল? সুহানাই বা কি জবাব দিলেন?

Advertisement

Advertisement

ভারতীয়দের গায়ের রঙ কি? আপনি নিশ্চয় ফর্সা বলবেন না। বাদামি বা শ্যামলা অথবা ফর্সা ঘেঁষা একদম শেষে কেউ কেউ ফর্সা। অবশ্য আমাদের ব্লাড বহু ধর্মে ও বহু জাতে ও বহু প্রজাতিতে মিলে মিশে গেছে। তাই গায়ের রঙ আজকের দিনে দাড়িয়ে কোন ইসস্যুই নয়। অথচ কিং খানের কন্যা সুহানা খানকে শুনতে হচ্ছে তিনি কালো। ঠিক একই মন্তব্যের শিকার প্রিয়াঙ্কা চোপড়াকেও হতে হয়েছিলো। কিন্তু তাতে প্রিয়াঙ্কার কিসসু হয় নি। এখনও বলিউড আর হলিউডে রাজ করছেন। যাইহোক আমাদের প্রসঙ্গের মধ্যমণি আজ সুহানা খান।

Advertisement

Advertisement

আজকের এই আর্টিকেলে আমরা সুহানার পোস্ট করা কিছু ছবি শেয়ার করবো যেখানে আপনি স্পষ্ট দেখতে পারবেন একদল নেটিজেনরা সুহানাকে তার ত্বক প্রসঙ্গে ঠিক কি কি বলেছেন।

Advertisement

একাধিকবার ট্রোলের সম্মুখীন হয়েছেন সুহানা। কিন্তু এবারের কমেন্টস সুহানাকে ধরে রাখতে পারে নি। উগড়ে দিলেন নিজের ক্ষোভ তাও মজার ছলে।

সোশ্যাল মিডিয়া যেহেতু ওপেন প্ল্যাটফর্ম তাই অনেক সময়েই ট্রোলের শিকার হন তারকারা৷ তাই এবার সুহানা এক সাহসী পদক্ষেপ নিলেন। বেশিরভাগ সময়েই
তারকারা অশালীন কমেন্টস অগ্রাহ্য করেন ৷ কিন্তু আর এটাকে ইগনোর করার রাস্তায় হাঁটলেন না সুহানা নিলেন সাহসী সিদ্ধান্ত৷ তাঁকে যেসব মন্তব্য বা কটূক্তি করা হয়েছে সেই ট্রোলের সামনে প্রতিবাদ হয়ে দাঁড়ালেন তিনি৷

এবারে বর্ণবিদ্বেষ শেষ করার ডাক দিলেন সুহানা খান। নিজের ইন্সটাগ্রামে তুলে ধরলেন কিছু নেটিজেনদের অশালীন মন্তব্যের স্ক্রিনশট। যেহেতু কিং খানের তনয়া কৃষ্ণাঙ্গ তাই তাঁকে ‘কালি চুড়েল’ ও বলা হয়েছে৷ যে শব্দের অর্থ কালো পেত্নি৷ কেউ বলেছেন তার কস্মেটিক্স সার্জারি করা প্রয়োজন তো কেউ বলেছেন কালি বিল্লি, যার অর্থ হল কালো বিড়াল।

এদিন সুহানা কিছু স্ক্রিনশট শেয়ার করে লেখেন, ‘আমি দুঃখিত যদি সোশ্যাল মিডিয়া, ভারতের বিয়ে দেওয়ার সংস্থা, বা আপনার নিজের পরিবার যদি বুঝিয়ে থাকে যে তুমি ৫ ফুট ৭ ইঞ্চি নও, ফর্সা নও তুমি সুন্দর নও৷ আমার মনে হয় তোমাদের সাহায্য করবে এটা জানলে যে আমি ৫ ফুট ৩ ইঞ্চি, বাদামি এবং আমি দারুণ খুশি -বর্ণবৈষম্য শেষ হোক৷

Recent Posts