নিউজরাজ্য

আজ থেকে বদলে যাচ্ছে লকডাউন এর নিয়ম কানুন, আপনি কি জানেন নতুন নিয়ম?

এবার থেকে পানশালা এবং রেস্তোরাঁ খোলার সময়সীমায় পরিবর্তন আনছে রাজ্য সরকার



এবারে পরিবর্তিত হতে চলেছে লকডাউন এর নিয়ম কানুন। আজ অর্থাৎ 16 তারিখ থেকে পরিবর্তিত হয়ে গেল পশ্চিমবঙ্গের লকডাউন এর নিয়ম কানুন। এবারে রাজ্যে লকডাউন এ বেশ কিছুটা শিথিলতা লাগু করা হয়েছে। এবারে আর ৮টা না রাত্রি ১০.৩০ পর্যন্ত খুলে রাখাযাবে রাজ্যের সমস্ত রকমের দোকান রেস্তোরাঁ এবং পানশালা। সোমবার থেকে এই নতুন নির্দেশিকা কার্যকর হতে চলেছে।

আপনাদের জানিয়ে রাখি গত 13 আগস্ট করণা সংক্রান্ত নতুন বিধি-নিষেধ জারি করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই নতুন টাইমিং দেওয়া হয়েছিল রেস্তোরাঁ এবং পানশালা খোলার। সেই অনুযায়ী এবারে 16 তারিখ থেকে শুরু হচ্ছে নতুন নিয়ম কানুন। আগামী 31 তারিখ পর্যন্ত করোনা সংক্রান্ত বিধি নিষেধ বজায় রাখতে চলেছে রাজ্য প্রশাসন। ইতিমধ্যেই নতুন নির্দেশিকা কার্যকর করা হয়েছে।

নতুন নির্দেশিকা অনুযায়ী এবারে নাইট কারফিউ এর সময়সীমা রাত্রি এগারোটা থেকে শুরু হচ্ছে।এই কারণেই রাত্রি সাড়ে দশটা পর্যন্ত রেস্তোরাঁয় এবং পানশালা খোলা থাকছে বলে জানাচ্ছে রাজ্য সরকার। এবার থেকে 16 ই আগস্ট এর পর থেকে থিয়েটার মঞ্চ ওপেন হবে। ওপেন এয়ার থিয়েটার 50% দর্শক নিয়ে চালু করা যেতে পারে বলে জানিয়েছে রাজ্য সরকার। এছাড়াও স্টেডিয়াম এবং সুইমিংপুল 50% দর্শক নিয়ে চালু করা যাবে বলে জানানো হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে।

Related Articles

Back to top button