কলকাতানিউজ

ফের করোনা আক্রান্ত রোগীর থেকে আদায় মোটা অঙ্কের টাকা, রুবি হাসপাতালের বিরুদ্ধে কড়া ব্যবস্থা স্বাস্থ্য কমিশনের

কলকাতা: আরও একবার মোটা অঙ্কের টাকা হাতানোর দায়ে কাঠগড়ায় হাসপাতাল কর্তৃপক্ষ। এবার বিতর্কের কেন্দ্রে রুবি হাসপাতাল। কিছুদিন আগেই করোনা আক্রান্ত মৃত রোগীর পরিবারের কাছ থেকে অতিরিক্ত টাকা দাবি করা ও হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল রুবি হাসপাতালেরর বিরুদ্ধে ।

আর সেই অভিযোগের ভিত্তিতে এবার রুবি হাসপাতালের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিলো রাজ্য স্বাস্থ্য কমিশন। রাজ্য স্বাস্থ্য কমিশনের চেয়ারম্যান বিচারপতি অসীম কুমার বন্দ্যোপাধ্যায় জানান, নোয়া পাড়ার বাসিন্দা বৃদ্ধা দিপালী গঙ্গোপাধ্যায় করোনার জন্য ১৪ দিন রুবিতে ভর্তি ছিলেন। এর কিছুদিন পরেই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতেই তাঁর মৃত্যু হয়।

কিন্তু তার মৃত্যুর পরেও হাসপাতাল কর্তৃপক্ষ টাকা চেয়ে বসে। মৃত্যুর পর আরও ৩ লাখ ৯২ হাজার দাবি করে হাসপাতাল কর্তৃপক্ষ। যেখানে ভর্তির সময় হাসপাতালে ২ লাখ ২৫ হাজার টাকা আগাম দেওয়া হয়েছিলো বলে জানান দেয় পরিবারের লোক। আর এরকম জোর জুলুমের শিকার হয়ে অবশেষে রাজ্য স্বাস্থ্য কমিশনের দারস্থ হয় ওই পরিবার।

আজ শুনানি শেষে রাজ্য স্বাস্থ্য কমিশন জানায় ৩ লাখ ৯২ হাজার টাকা দিতে হবে না। তার পরিবর্তে প্রতি মাসে ৫ হাজার টাকার কিস্তিতে হাসপাতালের বিল বাবদ মেটাতে হবে ১ লাখ ২০ হাজার টাকা।

 

 

 

Tags

Related Articles

Back to top button