×
Today Trending Newsনিউজরাজ্য

করোনার জের: পরীক্ষা ছাড়াই পাশ, বড় ঘোষণা রাজ্য সরকারের

Advertisement

করোনা ভাইরাস আতঙ্কে বন্ধ রয়েছে দেশের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। বাতিল হয়েছে একের পর এক পরীক্ষা। ছাত্রছাত্রীদের পড়াশোনার ব্যাপক ক্ষতি হয়েছে এই সময়। তাই ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা মাথায় রেখে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। সিবিএসই বোর্ডের পথে হেঁটে এবার অষ্টম শ্রেণী পর্যন্ত সমস্ত ছাত্রছাত্রীকে পাশ করানোর সিদ্ধান্ত নিল রাজ্য।

Advertisement

করোনা ভাইরাসের সংক্রমণ যাতে বাড়তে না পারে সেই জন্য আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ রয়েছে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। ফলে ব্যাঘাত ঘটছে পড়াশোনায়। দেশের বিভিন্ন রাজ্যের সঙ্গে এই নিয়ম কার্যকর ছিল পশ্চিমবঙ্গেও। একইসঙ্গে বাতিল করা হয়েছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষাও। অনিশ্চয়তার মুখে এসে দাঁড়িয়েছে মাধ্যমিক পরীক্ষার ফল ঘোষণাও। এই পরিস্থিতিতে পরবর্তী পদক্ষেপ কী হবে তা আলোচনা করা হবে ১৫ এপ্রিলের পর। তার আগের রাজ্যের পড়ুয়াদের জন্য স্বস্তির খবর শোনালো শিক্ষা দপ্তর।

বিদ্যালয় বন্ধ থাকায় সিলেবাস শেষ হওয়ার ব্যাপারে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। তার উপর ছিল পর্যায়ক্রমিক পরীক্ষার চাপ। রাজ্যের এই ঘোষণায় কিছুটা হলেও চাপমুক্ত হবে পড়ুয়ারা, এমনটাই অভিমত পড়ুয়াদের। তবে অন্যান্য শ্রেণীর পরীক্ষা দিতে হবে বলে জানা গেছে। বাতিল হওয়া উচ্চ মাধ্যমিক পরীক্ষার বিষয়ে ১৫ এপ্রিল সিদ্ধান্ত নেবে শিক্ষা দপ্তর। সিবিএসই বোর্ডের পরীক্ষা বাতিল করেছে মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক। তবে সেক্ষেত্রেও পড়ুয়াদের দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা দিতে হবে বলে জানা গেছে।

Advertisement

Related Articles

Back to top button