কেরিয়ার

স্টাফ সিলেকশন কমিশনে ব্যাপক নিয়োগ শুরু কেন্দ্রীয় সরকারের, বেতন ১ লক্ষ টাকা পর্যন্ত

২ সেপ্টেম্বর এর আগে এভাবেই করুন আবেদন

×
Advertisement

সিভিল ইঞ্জিনিয়ার, ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার, মেকানিক্যাল জুনিয়ার ইঞ্জিনিয়ার নিয়োগের জন্য এবারে বিজ্ঞপ্তি জারি করে দিল ভারতের স্টাফ সিলেকশন কমিশন। এই শূন্য পদে আবেদন করার শেষ তারিখ রাখা হয়েছে ২ সেপ্টেম্বর ২০২২। আগ্রহী প্রার্থীরা এসএসসি এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে করতে পারেন আবেদন। এই পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের লেভেল সিক্স এর অধীনে প্রতি মাসে ৩৫ হাজার ৪০০ টাকা থেকে ১ লক্ষ ১২ হাজার ৪০০ টাকা পর্যন্ত বেতন এবং অন্যান্য ভাতা দেওয়া হবে।

Advertisement

কেন্দ্রীয় সরকারের অনেক মন্ত্রণালয় এই মুহূর্তে জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগ করতে চাইছে এবং সেই সূত্রে এরকম চাকরির বিজ্ঞপ্তি জারি করেছে স্টাফ সিলেকশন কমিশন। এই সমস্ত মন্ত্রণালয়গুলির মধ্যে রয়েছে প্রতিরক্ষা মন্ত্রক, কেন্দ্রীয় জল কমিশন, কেন্দ্রীয় জল গবেষণা পাওয়ার স্টেশন এবং অন্যান্য অনেক মন্ত্রণালয়। জুনিয়র ইঞ্জিনিয়ার এর বিভিন্ন পদে এই সমস্ত দপ্তরে চলছে নিয়োগ। সিভিল জুনিয়র ইঞ্জিনিয়ার, ইলেকট্রিক্যাল জুনিয়র ইঞ্জিনিয়ার, মেকানিক্যাল জুনিয়ার ইঞ্জিনিয়ার এবং কোয়ান্টিটি সার্ভেইং এন্ড কন্ট্রাক্ট জুনিয়র ইঞ্জিনিয়ার পদের জন্য নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে ভারত সরকারের বেশ কিছু মন্ত্রণালয় এবং দপ্তর।

এই আবেদন করার জন্য আপনাকে প্রথমে স্টাফ সিলেকশন কমিশনের একেবারে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে এবং সেখানে আপনি নির্দিষ্ট পদের জন্য এপ্লিকেশন জমা করতে পারেন। এই আবেদন জমা দেওয়ার ফি হলো ১০০ টাকা। সাধারণ, ওবিসি এবং ইডব্লিউএস ক্যাটাগরি চাকরিপ্রার্থীদের জন্য এই ফি নেওয়া হবে। অন্যদিকে এসসি এবং এসটি শ্রেণির প্রার্থীরা সম্পূর্ণ বিনামূল্যে আবেদন জানাতে পারবেন। ডেবিট কার্ড ক্রেডিট কার্ড নেট ব্যাঙ্কিং এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দেওয়া যাবে।

Advertisement

জুনিয়র ইঞ্জিনিয়ার পদে নিয়োগের জন্য প্রথমে একটি কম্পিউটার ভিত্তিক এসএসসি পরীক্ষা নেওয়া হবে। তারপরে এই পরীক্ষার একটি দ্বিতীয় পত্রের পরীক্ষা গ্রহণ করা হবে। দুটি পেপার এর পরীক্ষা শেষ হবার পর প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে ফলাফল ঘোষণা করা হবে এবং তৈরি করা হবে মেরিট লিস্ট। এই মেরিট লিস্ট থেকে অবশেষে ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে যোগ্য প্রার্থীকে।

Related Articles

Back to top button