নিউজরাজ্য

জল্পনার অবসান! প্রকাশ করা হচ্ছে এসএসসি উচ্চ প্রাথমিক নিয়োগের ইন্টারভিউ তালিকা

অনেক জল্পনার পরে আগামী সোমবার সন্ধ্যায় এই এসএসসি নিয়োগের উচ্চ প্রাথমিক এর ইন্টারভিউ তালিকা প্রকাশিত হবে



হাইকোর্টের নির্দেশে উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ লিস্ট অবশেষে প্রকাশ করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন। শনিবার এসএসসি বোর্ড সরাসরি জানিয়ে দিয়েছে আগামী ২১ জুন সন্ধ্যার পর থেকেই কমিশনের ওয়েবসাইটে উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউয়ের সম্পূর্ণ লিস্ট দেখা যাবে। তবে ইন্টারভিউ কি করে নেওয়া হবে সেই ব্যাপারে এখনো পর্যন্ত এসএসসি বোর্ড এর তরফ থেকে কিছু জানানো হয়নি।

দীর্ঘ সাত বছরের বেশি সময় ধরে উচ্চ প্রাথমিক নিয়োগ প্রক্রিয়া চলে আসছে। ২০১৯ এর সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ এসএসসি উচ্চমাধ্যমিক মেধাতালিকা প্রকাশ করে। কিন্তু সেই মেধাতালিকা নিয়ে বিতর্ক তৈরি হয় কারণ অনেকে দাবি করতে থাকেন এই মেধা তালিকায় অস্বচ্ছতা আছে। চাকরিপ্রার্থীদের একাংশ এই নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল। দীর্ঘ শুনানির পর হাইকোর্টের নির্দেশে এসএসসি বোর্ড দ্বারা তৈরি করা ওই মেধা তালিকা বাতিল হয়ে যায় এবং নতুন করে ভেরিফিকেশন করার প্রক্রিয়া চালু করার নির্দেশ দেয় হাইকোর্ট।

সেই অনুযায়ী স্কুল সার্ভিস কমিশন ভেরিফিকেশন প্রক্রিয়া চালু করে। জানা গেছে গত মার্চ মাসের মধ্যেই ভেরিফিকেশন প্রক্রিয়া শেষ হয়ে গেছে কিন্তু করোনাভাইরাস পরিস্থিতির কারণে ইন্টারভিউ নিয়ে সমস্যা শুরু হয়েছিল। ইন্টারভিউয়ের জন্য ইতিমধ্যেই হাইকোর্টের কাছে কিছুটা অতিরিক্ত সময় চেয়ে নিয়ে ছিল এসএসসি। কিন্তু গত মে মাসে সেই সময় শেষ হয়ে গেছে। তাই এবার কার্যত বাধ্য হয়েই উচ্চ প্রাথমিকে নিয়োগ এর ইন্টারভিউয়ের লিস্ট প্রকাশ করতে চলেছে এসএসসি। লিস্ট জারি হলেও এখনো পর্যন্ত জানা যায় নি ইন্টারভিউ অনলাইনে নেওয়া হবে নাকি অফলাইনে। যদিও এসএসসি বোর্ড মনে করছে ইন্টারভিউ অনলাইনে নিলেই বর্তমানে ভালো।

স্কুল সার্ভিস কমিশনের আধিকারিকরা ইতিমধ্যেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে আলোচনা করেছেন এই নিয়োগের ব্যাপারে। সোমবার সন্ধ্যায় এসএসসি উচ্চ প্রাথমিকে নিয়োগ এর ইন্টারভিউ তালিকা প্রকাশ করবে। তারপরে ইন্টারভিউ এর সমস্ত প্রক্রিয়া শুরু করা হবে। করোনা পরিস্থিতিতে অফলাইনে ইন্টারভিউ নেওয়া সমস্যার হতে পারে, তাই বাধ্য হয়ে হয়তো অনলাইনের আশায় বসতে হবে এসএসসি কে। কারণ নির্দেশ অনুযায়ী ৩১ জুলাইয়ের মধ্যেই সমস্ত নিয়োগ প্রক্রিয়া শেষ করতে হবে এসএসসিকে।

Related Articles

Back to top button