SBI গ্রাহকদের জন্য বিশেষ সুবিধা, হোয়াটসঅ্যাপ করলে বাড়িতে বসেই মিলবে টাকা

Advertisement

Advertisement

রাজ্য জুড়ে সাপ্তাহিক লকডাউন চলছে। এর মধ্যেই রয়েছে করোনা সংক্রমণের ভয়ও। তাই ব্যাংকে ভিড় এড়াতে এবার গ্রাহকদের জন্য বিশেষ সুবিধা নিয়ে আসতে চলেছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। করোনা ভাইরাস জনিত মহামির কারণে যারা ব্যাংকে যেতে সমস্যায় পড়ছেন বা সামাজিক দূরত্ব মেনে চলতে আগ্রহী মানুষজনের জন্য এই ব্যবস্থা অত্যন্ত কার্যকর হবে বলে জানিয়েছে এসবিআই।

Advertisement

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার চালু করা এই সার্ভিস ডোরস্টেপ এসবিআই এটিএম সার্ভিস নামে পরিচিত। এই সার্ভিসের মাধ্যমে বাড়িতে বসেই টাকা তুলতে পারবেন গ্রাহকরা। এটি কোন অনলাইন সার্ভিস নয়, শুধুমাত্র একটা ফোন কল বা হোয়াটসঅ্যাপ মেসেজ করেই নিজের অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারবেন গ্রাহকরা।

Advertisement

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার চিফ জেনারেল ম্যানেজার (লক্ষ্ণৌ সার্কেল) অজয় কুমার খান্না নিজের অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডলে জানিয়েছেন, করোনা সংক্রমণের ভয় ঠেকাতে এই হোয়াটসঅ্যাপ সার্ভিস ও ফোন কল সার্ভিস চালু করেছে এসবিআই। কোন ইন্টারনেট পরিষেবার মাধ্যমে টাকার লেনদেন নয়, ফোন কল বা হোয়াটসঅ্যাপ মেসেজের মাধ্যমে সরাসরি নিজের অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারবেন গ্রাহকরা। বর্তমানে শুধুমাত্র লক্ষ্ণৌ সার্কেলে পরীক্ষামূলক ভাবে চালু হয়েছে এই পরিষেবা। এখানে সফল হলে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে তা দেওয়া পরিকল্পনা রয়েছে। এই পদ্ধতি বা পরিষেবা সম্পূর্ণ নিরাপদ বলে জানিয়েছেন অজয় খান্না। এই পরিষেবার জন্য মেসেজ ও সার্ভিস চার্জ বাবদ কোন টাকা কাটা হবে না বলে এসবিআই সূত্রে জানা গেছে।

Advertisement

Recent Posts