ক্রিকেটখেলা

ফাইনালে হারের পর কোহলিদের নিয়ে মুখ খুললেন সৌরভ গাঙ্গুলি



উদ্বোধনী আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার সময় বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল তাদের ৮ বছরের আইসিসি-ট্রফির খরা শেষ করার সুবর্ণ সুযোগ পেয়েছিল। অনেকে ভারতকে ফেভারিট হিসেবে চিহ্নিত করেছিল। তবে শেষ পর্যন্ত ব্ল্যাক ক্যাপস আইসিসি ট্রফি বাড়ি নিয়ে যায়। এই হারের পর অনেকে আবার কোহলিকে টিম ইন্ডিয়ার অধিনায়ক পদ থেকে বরখাস্ত করার জন্য আওয়াজ তুলছেন, তবে বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলি প্রকাশ্যে এসে জাতীয় দলকে সমর্থন করেছেন।

গাঙ্গুলি দ্য উইক ম্যাগাজিনকে একটি সাক্ষাত্কারে বলেছিলেন, “এই ডব্লিউটিসি যাত্রায় সবাই অবদান রেখেছে। অজিঙ্ক রাহানে ডব্লিউটিসিতে ভারতের হয়ে সর্বোচ্চ স্কোরার হয়েছেন। মহম্মদ সামি এবং ইশান্ত শর্মাকে ভুলবেন না। ইশান্ত, একজন ফাস্ট বোলার, যিনি ১০০ টি টেস্ট খেলেছেন, তার জন্য এটি কোনো নিম্নমানের সাফল্য নয়। কপিল দেবের পর তিনিই একমাত্র ভারতীয় পেস বোলার যিনি এই রেকর্ডের অধিকারী। রোহিত শর্মা, রাহানে এবং অধিনায়ক বিরাট কোহলির থেকেও যোগ্য অবদান রয়েছে। রবিচন্দ্রন অশ্বিন বল হাতে দুর্দান্ত পারফর্ম করেছেন।”

তিনি আরও বলেন যে উভয় পক্ষই যোগ্য প্রতিযোগী ছিল। “ভারত ও নিউজিল্যান্ড উভয়ই ভাল খেলেছে, এবং সেই কারণেই তারা ফাইনালে রয়েছে। যোগ্যতার মানদণ্ডজয়ের শতাংশের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছিল। গত বছর কোভিড-১৯ এর কারণে প্রচুর ম্যাচ ও সিরিজ বাতিল করা হয়। আশা করি, পরবর্তী সংস্করণে এই সমস্ত বিবেচনা করবে আইসিসি”। পরাজয়ের পর চেতেশ্বর পূজারা, শুভমান গিল, জসপ্রীত বুমরাহ, অজিঙ্ক রাহানের নিজ নিজ জায়গা নিয়ে প্রশ্ন উঠছে। এদিকে, টিম ইন্ডিয়া যুক্তরাজ্যে রয়েছে এবং এখন আগস্ট-সেপ্টেম্বর পর্যন্ত পাঁচটি টেস্টে ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত হবে।

Related Articles

Back to top button