ক্রিকেটখেলানিউজ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বক্সিং ডে টেস্ট জয়ের পর রাহানেকে শুভেচ্ছা সৌরভের

Advertisement
  1. মেলবোর্ন: গতকাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্নে আয়োজিত বক্সিং ডে টেস্ট ম্যাচে জয়লাভ করেছে ভারতীয় ক্রিকেট দল। এই নিয়ে দ্বিতীয়বার বক্সিং ডে টেস্ট জয় করল ভারত। ২০১৮-১৯ মরশুমে বিরাট কোহলির নেতৃত্বে প্রথমবার বক্সিং ডে টেস্ট ম্যাচে জয়লাভ করে ভারত। আর এবার অজিঙ্কা রাহানের নেতৃত্বে সেই ইতিহাসেরই যেন পুনরাবৃত্তি হল। মেলবোর্ন টেস্ট জয়ের পর যথেষ্ট উচ্ছ্বসিত হয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি এই জয়টাকে গোটা দলের ‘বিশেষ’ ফলশ্রুতি বলেই মনে করছেন।

নিজের টুইটার হ্যান্ডেলে সৌরভ গতকাল ভারতীয় ক্রিকেট দলের ভরপুর প্রশংসা করলেন। তবে বিশেষভাবে করলেন ভারতীয় ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন অধিনায়ক অজিঙ্কা রাহানের। এই ম্যাচের প্রথম ইনিংসে রাহানে একটি দুরন্ত শতরান করেন। রাহানের এই ইনিংসটাই গোটা ম্যাচের মোড় ভারতের দিকে ঘুরিয়ে দিয়েছিল।

টুইট করে সৌরভ লিখেছেন, “মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে এটা একটা বিশেষ জয়.. ভারতীয় ক্রিকেট দল এখানে খেলতে খুব পছন্দ করে। অজিঙ্কা রাহানে, তুমি খুব ভালো পারফরম্যান্স করেছ। ভালো মানুষরা শীর্ষে থেকেই শেষ করে। রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন সবাইকেই আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। পরের দুটো ম্যাচের জন্য আমার শুভেচ্ছা রইল।”

অ্যাডিলেড টেস্টের দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে অল আউট। তার উপরে দলে নেই বিরাট কোহলি, রোহিত শর্মা, মহম্মদ শামি এবং ইশান্ত শর্মা। এমনই একটা অভিজ্ঞতা এবং ভাঙাচোরা দল নিয়ে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বক্সিং ডে টেস্ট ম্য়াচে ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব নেন অজিঙ্কা রাহানে। কিন্তু, তারপরেই ঘটল মিরাকেল। টেস্ট ম্যাচ যত সামনের দিকে এগোতে শুরু করল, ততই সামনে এগিয়ে এসে অধিনায়কত্ব করলেন রাহানে।

গতকাল অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে পরাস্ত করে ভারতীয় ক্রিকেট দল। এটা অবশ্যই আনন্দের খবর। কিন্তু, তার থেকেও বড় আনন্দের যে বিরাট কোহলির অনুপস্থিতিতে ভারতীয় ক্রিকেট দলকে সামলানোর জন্য একজন সুযোগ্য উত্তরাধিকারীকে পাওয়া গেছে। আপাতত পিতৃত্বকালীন ছুটি নিয়ে ভারতে ফিরে এসেছেন বিরাট কোহলি। কিন্তু, তাঁর অভাব একেবারে বুঝতে দেননি রাহানে। প্রথম ইনিংসে তাঁর ১১২ রানের দৌলতেই ভারত ৩২৬ রানের বিশাল স্কোর খাড়া করে। দলের বোলিং ডিপার্টমেন্টকে নেতৃত্ব দিয়েছেন জসপ্রীত বুমরাহ এবং রবিচন্দ্রন অশ্বিন। তাঁরা শুধুমাত্র কঠিন সময়ে উইকেটই শিকার করেননি, পাশাপাশি দলের অন্য বোলারদের গাইড করে এই স্মরণীয় জয় ছিনিয়ে এনেছেন।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আয়োজিত হতে চলেছে এই সিরিজ়ের তৃতীয় টেস্ট ম্যাচ। নতুন বছরের ৭ জানুয়ারি থেকে এই টেস্ট ম্যাচ শুরু হবে। কিন্তু, করোনা ভাইরাসের কারণে সিডনিতে আদৌ তৃতীয় টেস্ট আয়োজিত হবে কি না, তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। যদি একান্তই আয়োজন না করা যায়, তাহলে এই মেলবোর্নেই তৃতীয় টেস্ট ম্যাচের আয়োজন করা হবে। এই টেস্টেও রাহানের অধিনায়কত্বে জয় দেখতে চান ভারতীয় ক্রিকেট দলের সমর্থকেরা। তারজন্য আপাতত অপেক্ষা করতেই হবে। তবে বছরের শেষটা এমন সুখকর স্মৃতি উপহার দেওয়ার জন্য একটি বিশেষ ধন্যবাদ অবশ্যই রাহানের প্রাপ্য।

Tags

Related Articles

Back to top button