নিউজপলিটিক্সরাজ্য

“দিলীপের চেয়ে অভিষেকের গ্রহণযোগ্যতা বেশি”, সাংবাদিক বৈঠকে মন্তব্য সৌগত রায়ের

কেন্দ্র সরকার এতদিনে কোন প্রতিশ্রুতি পূরণ করেনি বলেই বললেন সৌগত রায় (Sougoto Roy)

Advertisement

আসন্ন বাংলা বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল বিজেপি দ্বন্দ্ব ক্রমশ চরমে উঠেছে। কোন রাজনৈতিক দল অন্য রাজনৈতিক দলকে ছেড়ে কথা বলছে না। এবার তৃণমূল বর্ষীয়ান নেতা তথা সাংসদ সৌগত রায় (Sougoto Roy) কেন্দ্র সরকার ও গেরুয়া শিবিরের বিরুদ্ধে গলায় সুর তুললেন। তিনি এদিন চাঁচাছোলা ভাষায় আক্রমণ করে বলেছেন গোটা রাজ্য বিজেপির বঞ্চনার শিকার হচ্ছে। এছাড়াও তিনি এদিন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) বিরুদ্ধে মন্তব্য করেছেন। তিনি দীলিপবাবুকে কটাক্ষ করে বলেছেন, “দিলীপ ঘোষের চেয়ে বঙ্গ রাজনীতিতে অভিষেকের গ্রহণযোগ্যতা অনেক বেশি।”

আজ অর্থাৎ বুধবার সকালে তৃণমূল ভবনে একটি সাংবাদিক বৈঠকে অংশগ্রহণ করেন সৌগত রায়। তিনি সেখান থেকেই কেন্দ্র সরকারের একাধিক নীতির বিরুদ্ধে তোপ দেগেছেন। সেই সাথে তিনি বলেছেন, “কেন্দ্র সরকার অনেক প্রতিশ্রুতি দিলেও তা কখনো পূরণ করেনি। কেন্দ্র সরকারের আমলে ৪৫ বছরের বেকারত্বের রেকর্ড আছে।” এছাড়াও বাংলার পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে দিলীপ ঘোষের নাম ঘোষণার তীব্র সমালোচনা করেছেন তিনি। আসলে বিজেপি যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ গতকাল এক জনসভায় গিয়ে বলেছেন, “বাংলায় বিজেপি জয়লাভ করলে মুখ্যমন্ত্রী হবেন দিলীপ ঘোষ। দিলীপ ঘোষ বাংলার শাসনভার নিজের কাঁধে তুলে নেবেন।”

সৌগত রায় সৌমিত্র খাঁ কে একহাত নিয়ে বলেছেন, “বিজেপি যে নির্বাচনে লড়ছে তাদের এখন অব্দি কোন মুখ নেই। আর সৌমিত্র মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করার কে? ওর তো এই অধিকার নেই।” এছাড়াও তিনি বলেছেন, “বারংবার বিজেপি নেতারা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নানা ইস্যুতে লাগাতার আক্রমণ করছে। দিলীপ ঘোষ মুখে যা আসে তাই বলে দিচ্ছে। তাই সৌগত রায় দিলীপ ঘোষকে কটাক্ষ করে বলেছেন, ও রাজ্য সভাপতি হওয়ার আগে ওকে কে চিনত? প্রত্যেকেই জানে দিলীপ ঘোষের চেয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় এর গ্রহণযোগ্যতা অনেক বেশি। আর সেই জন্যই বারবার অভিষেককে কাঠগড়ায় তুলছে গেরুয়া শিবির।”

Tags

Related Articles

Back to top button