দুঃস্থদের সাহায্য করতে নিজের সম্পত্তি বন্ধক রাখলেন সোনু সুদ

Advertisement

Advertisement

দুঃস্থ অভিবাসী শ্রমিকদের সাহায্যার্থে 10 কোটি টাকা যোগাড় করার জন্য এবার অভিনেতা সোনু সুদ মুম্বইতে জুহু এলাকায় নিজের ছয়টি ফ্ল্যাট এবং দুটি দোকান বন্ধক রাখলেন। সোনু সুদের ঘনিষ্ঠ মাধ্যম সূত্রে জানা গেছে, সোনু 10 কোটি টাকার মাধ্যমে অসুস্থ অভিবাসী শ্রমিকদের সাহায্য করতে চান।

Advertisement

কিছুদিন আগেই তেলেঙ্গানার বাসিন্দা অদ্বৈত-র অপারেশনের জন্য আর্থিক সহায়তা করেছিলেন সোনু। তেলেঙ্গানার বাসিন্দা পান্ডিপল্লীবাবুর 4 মাস বয়সী পুত্রসন্তান অদ্বৈত শৌর্যর হৃদযন্ত্রের সমস্যা দেখা দেয়। পান্ডিপল্লীবাবু অদ্বৈতকে নিয়ে হাসপাতালে গেলে চিকিৎসকরা অপারেশনের কথা বলেন। অপারেশনের জন্য প্রয়োজন ছিল 7 লক্ষ টাকা। পান্ডিপল্লীবাবুর গ্রামের বাসিন্দারা নিজেদের উদ্যোগে মাত্র 40000 হাজার টাকা তুলতে পেরেছিলেন অদ্বৈত-এর অপারেশনের জন্য। কিন্তু বাকি টাকার জন্য চিন্তায় পড়ে গিয়েছিলেন পান্ডিপল্লীবাবু। এইসময় গ্রামের বাসিন্দারাই তাঁকে পরামর্শ দেন, অভিনেতা সোনু সুদকে সব কথা জানানোর জন্য। তাঁদের পরামর্শ অনুযায়ী, টুইটারে টুইট করে সোনু সুদকে বিষয়টি জানান পান্ডিপল্লীবাবু। সোনু তাঁর টুইটের উত্তর দেন। সোনু নিজেই অদ্বৈত-এর অপারেশনের সম্পূর্ণ খরচ দেন। সোনুর উদ্যোগেই হায়দরাবাদের একটি হাসপাতালে অপারেশন হয় অদ্বৈত-র। পান্ডিপল্লীবাবু ও তাঁর গ্রামের বাসিন্দারা সোনুকে অনেক ধন্যবাদ জানিয়েছেন। এছাড়া অন্ধ্রপ্রদেশের 2 মাসের একটি শিশুকন্যারও অপারেশনের ব্যবস্থা করেছেন সোনু।

Advertisement

করোনা অতিমারীর কারণে লকডাউনের সময় অভিনেতা সোনু সুদ অন্যান্য সেলিব্রিটিদের মত ইন্সটাগ্রামে নিজের ফটো ও ভিডিও শেয়ার না করে ব্যস্ত হয়ে পড়েছিলেন দেশের নানা প্রান্তে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর জন্য। এছাড়াও চার্টার্ড ফ্লাইটের মাধ্যমে লকডাউনের সময় মস্কোয় আটকে পড়া 101 জন মেডিক্যাল স্টুডেন্টকে তামিলনাড়ুতে তাঁদের বাড়িতে ফেরার ব্যবস্থা করেছিলেন সোনু। এমনকি বেশ কিছু কৃষক পরিবারকে আর্থিক সহায়তা করেছিলেন সোনু সুদ। নিজের জন্মদিনের দিন সোনু পরিযায়ী শ্রমিকদের জন্য প্রবাসী রোজগার নামে একটি অ্যাপের উদ্বোধন করেন। এর মাধ্যমে যাতে পরিযায়ী শ্রমিকদের কাজের ব্যবস্থা করা যায়, সেই চেষ্টাই করছেন সোনু।

Advertisement

Recent Posts