দেশনিউজ

রাষ্ট্রপুঞ্জের অনুষ্ঠানে স্মৃতি ইরানি, জানালেন লিঙ্গসমতা সুনিশ্চিত করাই অগ্রাধিকার ভারতের

Advertisement

ইতিমধ্যেই সারা দেশ জুড়ে মহিলাদের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। কারন উত্তরপ্রদেশে ওই তরুণীর ধর্ষণ কাণ্ডের পর সারা দেশ প্রতিবাদে সোচ্চার হয়েছেন। আর এসবের মাঝেই আজ রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভায় কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানি জানিয়েছেন, “উন্নয়নের কর্মসূচীর সমস্ত বিষয়েই ভারত লিঙ্গ সমতা ও মহিলাদের ক্ষমতায়নকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়”।

তিনি আরো জানিয়েছেন, “করোনা পরিস্থিতিতে ভারত সরকার মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করতে চেষ্টার কোনও ত্রুটি রাখছে না। এমনকি, এই পরিস্থিতিতে মহিলারা যাতে ভাল থাকতে পারেন, সে দিকেও নজর রাখছে। এক ছাদের নীচে মহিলারা যাতে চিকিৎসা, মনঃতাত্ত্বিক, আইনি এবং পুলিশি সাহায্য পেয়ে থাকেন, তা-ও নিশ্চিত করেছে ভারত সরকার”। অন্য দিকে সারা দেশ জুড়ে বিরোধিরা মহিলাদের সুরক্ষা নিয়ে সোচ্চার হয়েছেন।

উত্তরপ্রদেশে এই নিয়ে এখন আপাতত তোলপাড় কান্ড চলছে। বাড়ানো হয়েছে পুলিধি ব্যবস্থা। চতুর্থ বিশ্ব সম্মেলনের ২৫ তম বার্ষিকীতে মহিলা সংক্রান্ত বক্তব্য রাখতে গিয়ে স্মৃতির বক্তব্য ভারতের ভারত মহিলাদের উন্নয়ন থেকে একধাপ এগিয়ে মহিলাদের নেতৃত্বাধীন উন্নয়নের পর্যায়ে পৌঁছে গিয়েছে।

 

 

Tags

Related Articles

Back to top button