×
টেক বার্তা

বাজেট ২০ হাজার টাকা? দেখুন এই মুহূর্তে সবথেকে ভালো স্মার্টফোন কোনগুলি

REDMI, REALME, থেকে শুরু করে OPPO সব ব্রান্ডের কাছেই আছে কিছু ভালো অপশন

Advertisement

বর্তমানে ভারতের স্মার্টফোনের মার্কেটে বেশকিছু চিনা স্মার্টফোন নির্মাতা কোম্পানি বেশ ভাল প্রভাব বিস্তার করে নিয়েছে। এই সমস্ত ব্র্যান্ডের মধ্যে একদিকে যেমন আছে রেডমি তেমনি রিয়েলমি এবং অপ্পো এর মত কিছু ব্র্যান্ড। ২০,০০০ টাকার কমের মার্কেটে এই সমস্ত স্মার্ট ফোন কোম্পানির বেশকিছু ফোন বর্তমানে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। চলুন দেখে নেওয়া যাক এই প্রাইস সেগমেন্টের কিছু ভালো ফোন এবং তার স্পেসিফিকেশনের ব্যাপারে।

Advertisement

১. রিয়েলমি ৯ প্রো –

এই স্মার্টফোনে আপনাদের জন্য দেওয়া হচ্ছে ১২ অ্যান্ড্রয়েড সাপোর্ট এবং একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। তার সাথেই থাকছে ৬.৬ ইঞ্চি এলসিডি স্ক্রিন এবং তার সাথেই থাকছে ১২০ হার্টজ অ্যাডাপটিভ রিফ্রেশ রেট। এছাড়াও আপনি পাচ্ছেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ফাইভ-জি প্রসেসর এবং ৬ অথবা ৮ জিবি RAM অপশন। এছাড়াও থাকছে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সাপোর্ট।

এছাড়াও আপনি পাবেন ৬৪ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা সেনসর, ৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগা পিক্সেলের ম্যাক্রো সেন্সর। তার সাথে সেলফি তোলার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের শুটার। ৫,০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারী থাকছে এবং থাকছে ৩৩ ওয়াট ডার্ট চার্জিং সাপোর্ট। এই স্মার্টফোনের দাম ১৭,৯৯৯ টাকা। এছাড়াও আপনারা এইচডিএফসি ব্যাংক এর কাস্টমার হন তাহলে অতিরিক্ত ২,০০০ টাকা ডিসকাউন্ট পেয়ে যাবেন।

Advertisement

২. অপ্পো এফ১৯এস গোল্ড এডিশন –

এই স্মার্টফোনটি লঞ্চ করা হয়েছিল ২৭ সেপ্টেম্বর ২০২১ তারিখে। কিছুটা পুরনো স্মার্টফোন হলেও এখনো পর্যন্ত এই স্মার্টফোন তালিকায় বেশ ভালো জায়গায় স্থান করে রয়েছে। স্মার্টফোনে আপনাদের জন্য রয়েছে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে এবং ২০:৯ অ্যাসপেক্ট রেশিও। ১১ অ্যান্ড্রয়েড ভার্সন থাকলেও এই স্মার্টফোনে আপনারা কালার ওএস ১১.১ সাপোর্ট পেয়ে যাবেন যা বেশ নতুন। এছাড়াও ৬ জিবি RAM অপশন থাকছে আপনাদের জন্য। সঙ্গেই আপনাদের জন্য থাকছে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এই স্মার্টফোনের সঙ্গে প্রসেসর থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর।

ক্যামেরার দিকে আপনাদের জন্য থাকছে ৪৮ মেগা পিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ২ মেগা পিক্সেলের হোয়াইট অ্যাংগেল ক্যামেরা এবং ২ মেগা পিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। এছাড়াও, রিয়ার ক্যামেরা সেটআপে থাকছে অটোফোকাস সেনসর। এছাড়াও সেলফির জন্য ১৬ মেগাপিক্সেলের সেন্সর থাকছে অটোফোকাস সাথে। এছাড়াও, ৫,০০০ মিলি এম্পিয়ার এর ব্যাটারি এবং ফাস্ট চার্জিং সাপোর্ট আপনারা পাচ্ছেন। এই স্মার্টফোনের গোল্ড এডিশনটি সবথেকে আকর্ষনীয়। এই স্মার্টফোনের দাম ১৯,৯৯০ টাকা।

৩. রেডমি নোট ১১টি ফাইভ-জি –

৩০ নভেম্বর ২০২১ লঞ্চ হওয়া স্মার্টফোনটি এখনো পর্যন্ত এই তালিকায় বেশ ভালো জায়গায় স্থান করেছিল। ৬.৬০ ফুল এইচডি প্লাস টাচস্ক্রিন ডিসপ্লে, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও থাকছে এই স্মার্টফোনে। রেডমির এই স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর। তার সাথেই থাকছে ৬ জিবি RAM এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এখানে আপনারা পাবেন অ্যান্ড্রয়েড ১১ সাপোর্ট এবং থাকছে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারী।

এর সাথে ক্যামেরা ডিপার্টমেন্টেও এই স্মার্টফোন বেশ ভালোই। স্মার্টফোনে প্রাইমারি ক্যামেরা থাকছে ৫০ মেগা পিক্সেলের। এছাড়াও থাকছে একটি ৮ মেগা পিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা। এছাড়াও সামনে একটি ১৬ মেগা পিক্সেলের সেন্সর থাকছে সেলফি ক্যামেরার জন্য। এই স্মার্টফোন আপনারা পাবেন নীল, কালো এবং সাদা রঙের অপশনে। সমস্ত ধরনের সেন্সর আপনাদের জন্য থাকছে এই স্মার্টফোনে। এই স্মার্টফোনের বর্তমান দাম ১৬,৯৯৯ টাকা।

Related Articles

Back to top button