জীবনযাপনসৌন্দর্য

সরিষার তেলের পরিবর্তে এই টিপসগুলি ফলো করুন, তারপর মন খুলে রঙ লাগান

×
Advertisement

হোলির মজাই তোহ বিভিন্ন রঙের সাথে খেলা। কিন্তু, যে কোনো পুরুষ ও মহিলাদের হোলির রং নিয়ে সমস্যা হতে পারে যেমন অ্যালার্জি, ত্বকের সমস্যা, ফুসকুড়ি ইত্যাদি। যার জন্য অনেক মানুষ হোলি খেলার আগে শরীরে সরিষার তেল লাগান। তবে হোলির রঙে উপস্থিত রাসায়নিক উপাদান থেকে আপনাকে শুধু সরিষার তেল বাঁচাতে পারে না, ত্বকের যত্নের আরও কিছু টিপসও আপনাকে মেনে চলতে হবে। হোলিতে ত্বকের যত্নের এই টিপসগুলি গ্রহণ করার পরে, স্বাচ্ছন্দ্যে হোলি খেলুন এবং রঙ লাগান। হোলিতে ত্বকের যত্ন নিতে এই ত্বকের যত্নের টিপস অনুসরণ করুন।

Advertisement

এই ত্বকের যত্নের টিপসগুলি শুধুমাত্র হোলিতে আপনার ত্বককে রক্ষা করবে না, তবে হোলির রঙের কারণে সৃষ্ট সমস্যা থেকে চুল এবং নখকেও সুরক্ষা দেবে। চলুন জেনে নেই হোলিতে ত্বকের যত্নের এই গুরুত্বপূর্ণ টিপসগুলো সম্পর্কে।

১) হোলি খেলার আগে সানস্ক্রিন লাগান। বেশিরভাগ মানুষ বাড়ির বাইরে বা ছাদে হোলি খেলেন, যাতে বাড়ির ভিতরে কোনও ময়লা না থাকে। কিন্তু, ঘরের বাইরে সূর্যের আলো ত্বকের অনেক ক্ষতি করে। সূর্যের ক্ষতি এড়াতে, মুখ, ঘাড়, হাত, পায়ে SPF 20 বা SPF 25 থাকা সানস্ক্রিন লাগান।

Advertisement

২) শুষ্ক ত্বক এড়াতে কী করবেন?হোলির রং শুষ্ক ত্বকের সমস্যা বাড়িয়ে দিতে পারে। তাই হোলি খেলার আগে অবশ্যই ময়েশ্চারাইজার লাগান। সানস্ক্রিন দেওয়ার আগে ময়েশ্চারাইজার লাগাতে হবে। সেই সঙ্গে ঠোঁটকে রঙের হাত থেকে বাঁচাতে অবশ্যই সানস্ক্রিন যুক্ত লিপবাম লাগান।

৩) হোলিতে কীভাবে চুল ও নখের যত্ন নেবেন:
হোলিতে চুলের অনেক ক্ষতি হয়। কারণ, রং মাথার ত্বকে জমা হয়ে আর্দ্রতা ও পুষ্টি নষ্ট করে। তাই হোলি খেলার আগে চুলে নারকেল তেল লাগাতে হবে। হেয়ার সিরামও লাগাতে পারেন। সেই সঙ্গে নখে স্বচ্ছ নেইলপলিশ লাগালে হোলির রং নখে বসে যেতে পারবে না।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা কোনো রূপ দায়িত্ব আমরা নিচ্ছি না। আমরা অনুরোধ করছি আপনাদের দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে নিজস্ব ডাক্তারের পরামর্শ নেওয়ার জন্য। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা.

Related Articles

Back to top button