×
জীবনযাপনসৌন্দর্যস্বাস্থ্য ও ফিটনেস

Skin Care Tips: এই খাবারগুলো অবশ্যই ডায়েটে অন্তর্ভুক্ত করুন, বদলে যাবে ত্বকের রং

Advertisement

সকলেই চায় তাদের ত্বক সুস্থ, সুন্দর ও পরিষ্কার হোক। যখন আমাদের ত্বক সুন্দর হয় আমাদের আত্মবিশ্বাসও বৃদ্ধি পায়। সেই সঙ্গে পরিষ্কার ত্বক পেতে আমরা যাই না করি। কিন্তু কখনো কি ভেবে দেখেছেন ত্বকের সৌন্দর্য বাহ্যিক স্বাস্থ্যের পাশাপাশি অভ্যন্তরীণ স্বাস্থ্যের ওপরও নির্ভর করে। আপনারা কী জানেন যে আমাদের শরীর যত বেশি স্বাস্থ্যকর হবে, আমাদের ত্বক তত বেশি উজ্জ্বল হয়। এমন পরিস্থিতিতে, আপনিও যদি আপনার ত্বককে স্বাস্থ্যকর এবং দাগহীন করতে চান, তবে আপনি আপনার ডায়েটে কিছু জিনিস অন্তর্ভুক্ত করতে পারেন। আসুন আমরা আপনাকে এখানে বলি যে আপনি ডায়েটে কী কী জিনিস অন্তর্ভুক্ত করতে পারেন নিজেকে ও ত্বককে সুস্থ রাখতে।

Advertisement

ত্বক সুন্দর করতে আপনার ডায়েটে রাখুন এই জিনিসগুলো-

১) টমেটো-
টমেটোতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট থাকে এবং এতে লাইকোপিন থাকে। এটি ত্বক ভালো করতে সাহায্য করতে পারে। এই জন্য, আপনি স্মুদি আকারে আপনার খাদ্যতালিকায় টমেটো অন্তর্ভুক্ত করতে পারেন।

Advertisement

২) পেঁপে-
ত্বকের যত্নে আরেকটি খুব ভালো খাবার হল পেঁপে, যা আপনার ত্বককে পরিষ্কার রাখে এবং ব্রণ মুক্ত রাখে। পেঁপেতে রয়েছে পেঁপেন যা এতই কার্যকরী যে এটি ত্বকের মরা কোষও সহজেই দূর করে। শুধু তাই নয়, এটি আপনার মুখের দাগও দূর করবে।

৩) ডার্ক চকলেট-
কোকো পাউডারে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট এবং ডার্ক চকলেট আপনার ত্বকের জন্য ভালো। কিন্তু আসুন জেনে নিন যে ডার্ক চকোলেট আপনার ত্বকের জন্য খুব উপকারী ও উজ্জ্বল করতে সাহায্য করে।

৪) শসা-
শসা একটি জলযুক্ত খাবার যা ত্বকের জন্য খুবই স্বাস্থ্যকর। এটি আপনার ত্বককে হাইড্রেটেড এবং ঠান্ডা রাখে। এটি আপনার ত্বককে বলিরেখা থেকে রক্ষা করে এবং আপনার ত্বককে টানটান রাখতে কার্যকরী।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Related Articles

Back to top button