প্রয়াত গায়ক-অভিনেতা শক্তি ঠাকুর, পিতৃবিয়োগে মেয়ে মোনালির আবেগপ্রবণ পোস্ট

Advertisement

Advertisement

রবিবার প্রয়াত হয়েছেন গায়ক-অভিনেতা শক্তি ঠাকুর। দীর্ঘদিন ধরেই শক্তিবাবু বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। এদিন শক্তি ঠাকুরের বড় মেয়ে মেহুলি গোস্বামী ঠাকুর সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, ম্যাসিভ হার্ট অ্যাটাকে মাত্র দু’ঘণ্টার মধ্যে মৃত্যু হয় তাঁর। বাবার সঙ্গে মোনালী ঠাকুর তাঁর বেশ কয়েকটি ছবি ইনস্টাগ্রামে শেয়ার করে লিখেছেন, “শ্রী শক্তি ঠাকুর… আমার বাবা, আমার সব… আমার সবচেয়ে বড় সমালোচক ও আমার জীবনের শিক্ষক… আমার মাথায় উপর এক ত্রাতার হাত… আমার বাবা… শারীরিক ভাবে গতকাল আমাদের ছেড়ে চলে গিয়েছেন… তাঁর মতো দরদী ও ভালো মানুষ আমি সারাজীবনে দেখিনি… জ্যাক অফ অল ট্রেডস না হলেও অনেক বিষয়ে গুণী… তাঁর মানবিকতা সারাজীবন আমাকে অবাক করেছে… একজন অসাধারণ বুদ্ধিদীপ্ত মানুষ।”

Advertisement

১৯৭৬-এ তপন সিংহের ‘হারমোনিয়াম’ ছবিতে নেপথ্য শিল্পী হিসেবে গানের দুনিয়ায় প্রথম পদার্পণ করেন শক্তি ঠাকুর। এরপর আর তাঁকে ফিরে তাকাতে হয়নি। হেমন্ত মুখোপাধ্যায় শক্তি ঠাকুরকে দিয়ে তাঁর সুর করা বেশ কিছু বাংলা ছবিতে গান গাইয়েছেন। পাশপাশি, তিনি অভিনয় করেছেন তরুণ মজুমদারের ‘দাদার কীর্তি’, ভালবাসা ভালবাসা ছবিতে। এই ছবিতে অভিনয়ের সঙ্গে কোরাসে গলাও মেলান। এ ছাড়াও শক্তি ঠাকুর গান গেয়েছেন, অজয় দাস, আর ডি বর্মনের সুরে।

Advertisement

Advertisement

উৎপত্ত দত্ত, বিকাশ রায়ের মতো অভিনেতাদের সঙ্গে দাপিয়ে অভিনয় করে গিয়েছেন শক্তি ঠাকুর। আর বাবার মতোই গান গাওয়ার পাশাপাশি মোনালিও অভিনয় জগতে পা রেখেছেন।

মোনালীর কথায়, “সব নেতিবাচকতার থেকে আমাকে রক্ষা করেছ তুমি… আমি এখন তোমাকে আরও বেশি করে অনুভব করছি… ছোটু শক্তিশালী হয়ে উঠবে তোমার জন্য, বাবা! আমার প্রণাম তোমাকে… প্রকৃতি আমার প্রার্থনা শুনেছে এবং তোমাকে কষ্ট দেয়নি শেষ সময়ে। … কারণ ঈশ্বর এমন মানুষের রক্ষা করেন।”

Recent Posts