ক্রিকেটখেলা

বিরাটের সাথে টক্কর! অধিনায়ককে ‘শিক্ষা’ দিতে চান ভারতীয় এই ক্রিকেটার

×
Advertisement

শুভমান গিল উদীয়মান তরুণ ক্রিকেটারদের মধ্যে একজন। গিল গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট অভিষেক করেছিলেন এবং তিনি দর্শকের মনে ছাপ ফেলতে ব্যর্থ হননি। তিনি ৩৫*, ৪৫, ৫০ এবং ৯১ স্কোর নিয়ে ফিরে আসেন। ভারতকে ২-১ ব্যবধানে ঐতিহাসিক জয় পেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। আক্রমণাত্মক কিন্তু অর্থোডক্স শট খেলার ক্ষমতার কারণে গিলকে প্রায়শই ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সাথে তুলনা করা হয়। আসলে ২১ বছর বয়সী ওপেনার একাধিক বার ভারতীয় অধিনায়কের কাছ থেকে বিভিন্ন জিনিস শেখার কথা বলেছেন। তবে সম্প্রতি কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) এই ব্যাটসম্যান এমন একটি দক্ষতা প্রকাশ করেছেন, যেখানে তিনি তাবিজ ব্যাটসম্যানের চেয়ে ভাল। বিরাট কোহলি সবসময় আমার কাছে হেরে যান: শুভমান গিল

Advertisement

ইএসপিএনক্রিকইনফোর সাথে কথোপকথনে গিলকে একটি জিনিসের নাম বলতে বলা হয়েছিল যা তিনি কোহলিকে শেখাতে চান। তিনি উত্তর দিলেন, “একটি জিনিস… ফিফা (ভিডিও গেম)। আমি জানি এটা শুনে সে সত্যিই বিরক্ত হবে কিন্তু সে সবসময় ফিফাতে আমার কাছে হেরে যায়।” এটা অজানা নয় যে কোহলি একজন আগ্রহী ভিডিও গেম প্রেমী এবং গিলের দাবির প্রতি তিনি কীভাবে প্রতিক্রিয়া দেখান তা দেখতে আকর্ষণীয় হবে।

এদিকে, গিল এবং কোহলি উভয়কেই শেষবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল ২০২১) দেখা গিয়েছিল যা করোনার কারণে মাঝপথে স্থগিত হয়ে যায়। গিল তাঁর ফর্মে সেরা ছিলেন না কারণ তিনি কেকেআরের হয়ে সাতটি আউটে ১৩২ রান করেছিলেন। বিপরীতে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) অধিনায়ক সাত ম্যাচে 198 রান সংগ্রহ করেছিলেন। এখন, উদ্বোধনী আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দিকে মনোনিবেশ করা হয়েছে যেখানে ভারত নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে। শীর্ষ সংঘর্ষ সাউদাম্পটনের এজিয়াস বোলে ১৮ জুন শুরু হবে।

Advertisement

Related Articles

Back to top button