ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

এলো বাম্পার ইনকাম করার সুযোগ, অ্যাকাউন্টে যদি ১৫ হাজার টাকা থাকে তাহলে এখানে বিনিয়োগ করুন

এই নতুন কোম্পানিটি খুব শীঘ্রই মার্কেটে নিজের পরিচয় তৈরি করে ফেলবে

Advertisement

Advertisement

আপনিও যদি শেয়ারবাজারে বিনিয়োগ করতে আগ্রহী হন, তাহলে আবারও আপনার জন্য এসেছে বিনিয়োগের বড়ো সুযোগ। শিগগিরই আরেকটি কোম্পানির আইপিও খুলতে চলেছে শেয়ার বাজারে। এই কোম্পানির নাম ইউনিপার্টস ইন্ডিয়া। এটি একটি ইঞ্জিনিয়ারিং সমস্যার সমাধান প্রদানকারী কোম্পানি। ২৮ নভেম্বর বিনিয়োগের জন্য এই কোম্পানির আইপিও খোলা হবে। কোম্পানিটি IPO থেকে ৮৩৬ কোটি টাকা তহবিল সংগ্রহ করার পরিকল্পনা করেছে। এ জন্য শেয়ার প্রতি ৫৪৮-৫৭৭ টাকা প্রাইস ব্যান্ড নির্ধারণ করা হয়েছে।

Advertisement

৩০ নভেম্বর সর্বজনীন সাবস্ক্রিপশনের জন্য খোলা
হবে এই কোম্পানির আইপিও। সংস্থাটি জানিয়েছে যে, তিন দিনের ইস্যুটি ৩০ নভেম্বর সর্বজনীন সাবস্ক্রিপশনের জন্য খুলবে এবং ২ ডিসেম্বর বন্ধ হবে। অ্যাঙ্কর বিনিয়োগকারীরা ২৯ নভেম্বর শেয়ারের জন্য বিড করতে পারবেন। IPO সম্পূর্ণরূপে প্রোমোটার গ্রুপ এবং বিদ্যমান বিনিয়োগকারীদের দ্বারা ১৪,৪৮১,৯৪২টি শেয়ারের বিক্রয় অফার (OFS) এর উপর ভিত্তি করে তৈরি হবে। কোম্পানি পাবলিক ইস্যু থেকে কোনো আয় পাবে না।

Advertisement

২০১৮ সালেও অনুমোদন পেয়েছিল কোম্পানিটি

Advertisement

ইউনিপার্টস এর আগে ডিসেম্বর ২০১৮ এবং সেপ্টেম্বর ২০১৪ এ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI)-এর কাছে IPO-এর প্রাথমিক নথি জমা দিয়েছিল। এ জন্য কোম্পানিটি আইপিও নিয়ে আসার অনুমোদনও পেয়েছিল। কিন্তু, তখন কোম্পানিটি আইপিও আনেনি।

Tags: share market

Recent Posts