×
খেলাক্রিকেট

দলের বাইরে বসেই রেগে গেলেন শামি! বললেন, ‘এরা সত্যিকারের ভারতীয় নয়’

Advertisement

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ আসন্ন। তবে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ঘাঁ এখনো শুকায়নি। বারবার পুরনো স্মৃতি ফিরে আসছে ক্রিকেট ইতিহাসে। বর্তমানে ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ সামি দলের বাইরে রয়েছেন। তবে সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে ট্রোল এখনো বন্ধ করেননি ক্রিকেটপ্রেমীরা। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে মোহাম্মদ সামির ব্যর্থ ইনিংস আজও সমভাবে সমালোচিত হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটের ব্যবধানে লজ্জাজনকভাবে হেরেছিল ভারত। যে ম্যাচে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি সর্বোচ্চ ৫৩ রানের ইনিংস খেলেছিলেন। বল এবং ব্যাট হাতে ব্যর্থ হয়েছিলেন ভারতীয় বাকি ১০ ক্রিকেটার।

Advertisement

তবে তার মধ্যে সবচেয়ে সমালোচনায় উঠে এসেছিলেন ভারতীয় পেস বোলার মোহাম্মদ সামি। দীর্ঘদিন পর অবশেষে নিজের মন্তব্য সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন মোহাম্মদ সামি। তিনি অকপটে বলেন, যারা দলে কোন ক্রিকেটারের খারাপ পারফরম্যান্স নিয়ে সমালোচনা করতে বসে তারা কখনো ভারতীয় হতে পারে না। অথবা ভারতীয় ক্রিকেট প্রেমী হতে পারে না। জাতীয় দলের হয়ে যখন কোন ক্রিকেটার মাঠে নামেন তখন তার পুরো হৃদয় জুড়ে তার দেশ স্থান করে নেয়। সেখানে ‘বেইমানি’ নামক শব্দের উৎপত্তি হয় না।

একজন ক্রিকেটার কোন একটি ম্যাচে ফ্লপ হতেই পারে। তাই বলে সর্বদা এমনটা না হতেও পারে যে, সেই ক্রিকেটার দেশের বিপক্ষে খেলেছে। এটি শুধুমাত্র একটি কল্পনা। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা কখনোই এই কল্পনার ফাঁদে পা দেবেন না। তারা তাদের দেশের সেরা একাদশের জন্য সর্বদা প্রার্থনা করতে পারেন, সমালোচনা নয়। উল্লেখ্য, ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে মোহাম্মদ সামির ব্যর্থ ইনিংস সোশ্যাল মিডিয়ায় জমকালোভাবে সমালোচিত হয়েছিল। ওই ম্যাচে মোহাম্মদ সামি প্রায় ১১ গড়ে ৪৩ রান খরচ করেছিলেন। তবে একটি উইকেটও দখল করতে পারেননি ভারতীয় এই পেসার।

Advertisement

Related Articles

Back to top button