ICU সেন্টার হবে শাহরুখ-গৌরির চারতলা অফিস

Advertisement

Advertisement

মুম্বাইয়ে করোনার হানা সবথেকে বেশি ভারতের মধ্যে, তাই অনেকদিন আগেই শাহরুখ-গৌরি নিজেদের ৪ তোলা অফিস কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করবে বলেন এগিয়ে এসেছিলেন। তাই বলিউডের বাদশার অফিস এতদিন কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে ব্যবহৃত হতো কিন্তু এবার সেখানে তৈরি হবে ICU। এই সেন্টার শাহরুখের স্বেচ্ছাসেবী সংগঠন মীর ফাউন্ডেশন, হিন্দুজা হাসপাতাল ও BMC-এর সম্মিলিত প্রয়াসেই গড়ে উঠছে। এই সেন্টার গড়ে ওঠার ফলে অনেকেরই সুবিধা হবে, এমনই আশা করা হচ্ছে।

Advertisement

সূত্রে খবর, ১৫টি শয্যার ICU-তে থাকছে লিকুইড অক্সিজেন স্টোরেজ ট্যাঙ্ক, হাই ফ্লো অক্সিজেন মেশিন ও ভেন্টিলেটর। এক্সিকিউটিভ ডিরেক্টর জানিয়েছেন যে হিন্দুজা হাসপাতাল কাজ চালাবে এই সেন্টারে BMC-র নির্দিশিকা মেনেই। এছাড়া এই সেন্টারে ২৪ ঘণ্টা সর্বদা চিকিৎসক, নার্স, মেডিক্যাল স্টাফ সকলেই থাকবেন ও অসুস্থ ব্যক্তির সেবা করবেন যত্নসহকারে। এছাড়া তিনি জানিয়েছেন এই অফিসের এক তলায় থাকছে অক্সিজেন পরিষেবা সহ মোট ছটি সজ্জা ও চারটি এবং পাঁচটি সজ্জা থাকছে ২ তলায়।

Advertisement

এছাড়া শাহরুখ এবং গৌরী খান গত ২৪ শে এপ্রিল তাদের এই অফিস BMCর হাতে তুলে দিয়েছিলেন। কিন্তু BMC এই সেন্টার কাজে না লাগিয়ে ফেলে রেখে দিয়েছিল। কিছুদিন পর উপসর্গহীন রোগীদের কোয়ারেন্টাইনে করা হতো। সেখান থেকে কিছু মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ইতিমধ্যেই। কিন্তু যাদের অবস্থা একটু খারাপ তাদেরকে অন্য জায়গায় স্থানান্তরিত করা হয়েছে।

Advertisement

প্রসঙ্গত, ১৪ জুলাই এই অফিসকে ICU সেন্টার গড়ার কাজ শুরু হয়েছে। এখানে যে অসুস্থ ব্যক্তি ভর্তি হবেন তাদের জন্য খাবার এবং পানীয় জলের ব্যবস্থা সবসময়ের জন্য থাকবেন। এছাড়া এই সেন্টারে নার্স এবং ডাক্তারের ২৪ ঘণ্টা পরিসেবা থাকবে। এই পদক্ষেপ নেওয়ার জন্য শাহরুখ এবং গৌরী খান প্রশংসা পেয়েছেন অনেক।