নিউজ

২০২১ এর মধ্যে ভারতে করোনা ভ্যাকসিন আনার আশ্বাস দিল সেরাম

Advertisement

করোনা ভাইরাস নিয়ে এবার আশার আলো দেখাল ভারতের সেরাম ইনস্টিটিউট। ভারতে একক ভাবে তিনটি ভ্যাকসিনের কাজ চলছে তার মধ্যেই রয়েছে সেরাম। জানা গিয়েছে এই তিনটি গবেষণা তিনটি ভিন্ন ভিন্ন ক্লিনিক্যাল ট্রায়ালের স্টেজে রয়েছে।সারা দেশে এই মুহূর্তে করোনার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে মোট ৭৩,৭০, ৪৬৯ জন।

এমনকি গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৬৩,৩৭১ জন এবং করোনায় মারা গিয়েছেন ৮৯৫ জন। সারা দেশে এখনও পর্যন্ত ৬৩.৮৩ লক্ষের মতো সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮১,৫১৪ জন।মঙ্গলবার সুস্থতার হার ছিল ৮৬.৭৬%। বলা ভাল ভারতে একদিনে ৬৪ হাজারের বেশি মানুষ একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়েছেন ৭৮ হাজারের বেশি মানুষ।

সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার এক্সিকিউটিভ ডিরেক্টর সুরেশ যাদব জানিয়েছেন সম্ভবত ২০২১ সালের মার্চ মাসের মধ্যে ভারতে চলে আসবে করোনার ভ্যাকসিন। সরকারি অনুমোদন পাওয়ার সাথে সাথেই তা বাজারে চলে আসবে।এই মুহূর্তে সারা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৩৮, ৭৪৬, ৫১৩ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ১০, ৯৬, ৮৮১ জনের এবং সুস্থ হয়েছেন ২৯, ১২৬, ৭৫২ জন।

তারমধ্যে ভারত রয়েছে দ্বিতীয় স্থানে। ভারতে আক্রান্ত বেড়ে ৭৩ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র ও তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। করোনা আবহে প্রত্যেকেই মৃত্যু ভয়ে রয়েছে। প্রাণে বাঁচতে সবাই এখন ভ্যাকসিন আসার দিন গুনছে। এমনকি গতকাল রাশিয়াও জানিয়েছে কয়েকদিন এর মধ্যেই তারাও করোনার ভ্যাকসিন বাজারে নিয়ে আসতে সক্ষম হবেন।

Tags

Related Articles

Back to top button