দেশনিউজ

কবে থেকে খুলবে স্কুল? তারিখ জানিয়ে দিল কেন্দ্র

নয়া দিল্লি : চলতি মাসের প্রথম থেকেই দেশে শুরু হয়েছে আনলক-৪ প্রক্রিয়া। একে একে শুরু হয়েছে আনলক পর্ব। যেখানে খুলেছে শপিং মল , রেস্তোরা এবং অন্যান্য দোকান। কিন্তু এখনো পর্যন্ত স্কুল কলেজ খোলার অনুমতি দেয়নি কেন্দ্র। তবে শেষপর্যন্ত ২১ সেপ্টেম্বর থেকে স্কুল খোলার অনুমতি দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে।

আজ সন্ধ্যেয় সেই ঘোষণা করেছে। তবে এই ক্ষেত্রেও মেনে চলা হবে বহু নিয়ম। পুরোপুরি না হলেও আংশিকভাবে খোলা হবে স্কুল। শুধুমাত্র নবম থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্রছাত্রীদেরই স্কুলে যাওয়ার অনুমতি দেওয়া হবে।তবে সেক্ষেত্রে ছোটদের জন্য এখনো অনলাইনেই ক্লাস চলবে বলে জানিয়েছে কেন্দ্র।

অভিভাবকদের থেকে লিখিত অনুমতি এনে তবেই ক্লাসে যোগ দেওয়া যাবে। মাস্ক, স্যানিটাইজারের ব্যবস্থাও করা হবে। শিক্ষক শিক্ষিকাদের পঞ্চাশ শতাংশই ক্লাসে আসতে পারবেন বলেও জানানো হয়েছে। ক্লাস, স্টাফ রুম, অফিস, ক্যাফেটেরিয়ায় সোশ্যাল ডিসট্যান্স মেনে চলার কথা বলা হয়েছে।

করোনা সংক্রমণ রোখার জন্য মার্চ মাসের শেষের দিকেই রাতারাতি দেশ জুড়ে লকডাউন ঘোষণা করেন মোদি সরকার। কিন্তু টানা দুমাসের লকডাউনে দেশের অর্থনীতি ভেঙে পড়লেও রাশ টানা যায়নি করোনা সংক্রমণে।কিন্তু  বিশ্ব সংক্রমণের নিরিখে এবার ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে এসে গেছে ভারত। এসব ধাক্কা সামলে এবার একে একে খুলতে চলেছে স্কুল।

Tags

Related Articles

Back to top button