নিউজদেশ

হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং শুরু করল SBI, এইভাবে দেখুন আপনার ব্যালেন্স এবং মিনি স্টেটমেন্ট

গ্রাহক পরিষেবা উন্নতিকরনের কাজে নিরলস পরিশ্রম করছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া

×
Advertisement

এবার হোয়াটসঅ্যাপ খুললেই পরিষেবা পাওয়া যাবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার। চলতি মাসের শুরু থেকেই চলছিল জল্পনা। অবশেষে দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংকটি একটি টুইট করে জানিয়েছে যে এবার ব্যাংকিং পরিষেবা হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে দেওয়া শুরু করবে এসবিআই। গ্রাহকরা এখান থেকে যখন খুশি ব্যালেন্স এনকোয়ারি করতে বা মিনি স্টেটমেন্ট চেক করতে পারবেন। ফলে এই ধরনের ছোটখাটো কাজের জন্য ব্যাঙ্কে যেতে হবে না সবসময়। কিন্তু কি করে ব্যবহার করবেন এই হোয়াটসঅ্যাপে এসবিআই ব্যাঙ্কিং পরিষেবা?

Advertisement

স্টেট ব্যাংকের হোয়াটসঅ্যাপ ব্যাংকিং পরিষেবা পেতে প্রথমে আপনাকে রেজিস্টার করতে হবে। ব্যাংকের সাথে যুক্ত মোবাইল নাম্বারে এসএমএস এর মাধ্যমে আপনাকে প্রথমে অনুমতি দিতে হবে এবং রেজিস্টার না করা থাকলে প্রথমে ব্যাংকে গিয়ে রেজিস্টার করতে হবে। এরপর আপনি রেজিস্টার্ড হয়ে গেলে +919022690226 নম্বরে ‘Hi’ টাইপ করুন। এই বার্তা পাঠালে আপনি উত্তর পাবেন, “প্রিয় গ্রাহক, এসবিআই হোয়াটসঅ্যাপ ব্যাংকিং পরিষেবাতে আপনাকে স্বাগতম। অনুগ্রহ করে নিচের যেকোনো বিকল্প বেছে নিন। ১) অ্যাকাউন্ট ব্যালেন্স, ২) মিনি স্টেটমেন্ট, ৩) হোয়াটসঅ্যাপ ব্যাংকিং থেকে ডিরেজিস্টার করুন।”

এরপর আপনি ব্যালেন্স চেক করতে চাইলে ১ টিপুন বা শেষ পাঁচ বারের ট্রানজাকশন চেক করতে চাইলে মিনি স্টেটমেন্ট জানার জন্য ২ টিপুন। এরপর আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স বা মিনি স্টেটমেন্ট আপনার পছন্দ অনুযায়ী দেখানো হবে। আপনার যদি কোন প্রশ্ন থাকে তবে আপনি টাইপ করতে পারেন। এছাড়া আপনি যদি এই হোয়াটসঅ্যাপ ব্যাংকিং পরিষেবা না নিতে চান তাহলে ৩ টিপে ডিরেজিস্টার করে দিন।

Advertisement

Related Articles

Back to top button