নিউজদেশ

SBI ব্যাঙ্ক ৬৭ বছর পূর্তিতে প্রত্যেক গ্রাহককে কি দিচ্ছে ৬ হাজার টাকা? জানুন আসল সত্যতা

সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে যাওয়া মেসেজ প্রসঙ্গে টুইটে জবাব দিয়েছে এসবিআই

×
Advertisement

গ্রাহকদের কথা মাথায় রেখে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, বর্তমানে একাধিক নতুন নিয়ম চালু করছে। কিছুদিন আগেই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং চালু করেছিল। বলা যেতে পারে গ্রাহকদের ভালো পরিষেবা দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়ে নিরন্তন পরিশ্রম করে চলেছে দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। চলতি বছর এই ব্যাংকের প্রতিষ্ঠার ৬৭ বছর পূরণ হলো। আর সেই উপলক্ষেই গ্রাহকদের জন্য দরাজ হস্তে দান শুরু করেছে এসবিআই। প্রত্যেক গ্রাহককে ব্যাংক কর্তৃপক্ষ ৬ হাজার টাকা করে দিচ্ছে। সম্প্রতি এমনি এক ম্যাসেজ ব্যাপক ভাইরাল হচ্ছে ইন্টারনেট দুনিয়াতে। আসলেই কি টাকা পাওয়া যাচ্ছে? কি বলছে স্টেট ব্যাঙ্ক কর্তৃপক্ষ?

Advertisement

সম্প্রতি এই ভাইরাল মেসেজের পরিপ্রেক্ষিতে গ্রাহকদের জন্য একটি টুইট করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, “গ্রাহকদের জন্য সময় সময় বিভিন্ন ধরনের অফার আনে এসবিআই। তবে প্রত্যেক গ্রাহককে ৬ হাজার টাকা দেওয়ার কোনো স্কিম শুরু হয়নি। সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে যাওয়া ওই মেসেজ সম্পূর্ণ মিথ্যা।” এছাড়াও ব্যাংকের তরফে জানানো হয়েছে, “অনেক সাইবার অপরাধী তাদের অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর, বিনামূল্যের অফার, বিনামূল্যের উপহার ইত্যাদির প্রলোভন দেখিয়ে গ্রাহকদের প্রতারণা করে। অফারের সুবিধা নেওয়ার জন্য অনেক সময় গ্রাহকরা তাদের ব্যাংকের বিবরণ, ব্যক্তিগত তথ্য শেয়ার করে স্ক্যামারদের ফাঁদে পা দেন।”

বিশেষ করে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রতারকরা নিশানা করে গ্রাহকদের। প্রথমেই তাই বলা হয়েছে এসবিআই এর ৬৭ তম বার্ষিকীতে গ্রাহকদের অ্যাকাউন্টে ৬ হাজার টাকা করে দেওয়া হচ্ছে। এই শুনেই গ্রাহকরা নিজেদের ব্যক্তিগত তথ্য দিয়ে দিতে পারেন। টাকা দেওয়ার নাম করে গ্রাহকদের থেকে জালিয়াতরা গ্রাহকদের নাম, ঠিকানা, আধার নম্বর ও ব্যাংক একাউন্ট নম্বর, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড ইত্যাদির মতো ব্যাংকিং তথ্য জেনে নেন। আর তারপরেই কেল্লাফতে। মুহূর্তের মধ্যে আপনার একাউন্ট তারা খালি করে দিতে পারে।

Advertisement

Related Articles

Back to top button