ক্রিকেটখেলা

এই ক্রিকেটারকে খুনের হুমকি দিলেন সানিয়া মির্জা, জানুন কী কারন

COVID-19 মহামারীটি ক্রমাগত পরিবার থেকে দূরে থাকা ক্রিকেটারদের ছদ্মবেশে এক আশীর্বাদ হয়ে দাঁড়িয়েছে। করোনা ভাইরাস পরিস্থিতি খেলোয়াড়দের ক্রিকেটিংয়ের অভাবে তাদের পরিবারের সাথে সময় কাটাতে বাধ্য করেছে। এই পরীক্ষামূলক সময়ের মধ্যে, অনেক খেলোয়াড় ইনস্টাগ্রাম লাইভ সেশনগুলি হোস্ট করে বা টুইটার প্রশ্নোত্তর সেশনগুলি পরিচালনা করে তাদের অলস সময়টি ব্যবহার করেছেন। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শোয়েব মালিকও আজকাল ইনস্টাগ্রাম লাইভ সেশন আয়োজনে ব্যস্ত রয়েছেন। তার সাম্প্রতিক অতিথি ছিলেন পাকিস্তানের নব-নিযুক্ত ওয়ানডে অধিনায়ক বাবর আজম। বহুল প্রতীক্ষিত সফরে ইংল্যান্ডে যাওয়ার কয়েক দিন আগে পাকিস্তানের এই তারকার সাথে বেশ কিছু মূল্যবান কথাবার্তা হয়েছে।

আড্ডার সময়, মালিক একটি মজার প্রশ্ন জিজ্ঞাসা করে বাবরকে আটকে রাখে। মালিক বাবরকে তার ‘প্রিয় ভাবি’ বাছাই করতে বলেন। প্রতিক্রিয়া হিসাবে, ২৫ বছর বয়সী বাবর সরফরাজ আহমেদের স্ত্রীকে তার ‘প্রিয় ভাবি’ হিসাবে বেছে নেন, যার ফলস্বরূপ সানিয়া মির্জা তাকে একটি ‘হুমকি’ দিয়েছে। পাকিস্তানের এই ব্যাটসম্যানের প্রতিক্রিয়া শোয়েব মালিকের স্ত্রী সানিয়াকে ক্ষুব্ধ করেছিল, সানিয়া এই আড্ডায় জবাব দিয়েছেন, “আমি তোমাকে মেরে ফেলব।” তদুপরি, সানিয়া আরও মন্তব্য করেছিলেন যে তিনি বাবরকে আর তাদের বাড়িতে ঢুকতে দেবেন না। অন্যান্য অনেক খেলোয়াড়ের মতো মালিকও মহামারীর মধ্যে তাঁর সামাজিক মিডিয়া ক্রিয়াকলাপটি সজ্জিত করেছেন। ২০১৯ বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের হয়ে সর্বশেষ ৫০ ওভারের ক্রিকেটে উপস্থিতি হয়ে আসায় তিনি দীর্ঘদিন ওয়ানডে দল থেকে দূরে রয়েছেন। তার পর থেকে মালিকের আন্তর্জাতিক ভবিষ্যত নিয়ে অনেক জল্পনা-কল্পনা উঠে এসেছে।

৩৮ বছর বয়সী মালিক জাতীয় দলের সাথে ইংল্যান্ড সফরে যাবেন না কারণ তাকে তাঁর স্ত্রী ও ছেলের সাথে দেখা করার অনুমতি দেওয়া হয়েছে। “আমাদের বাকিদের বিপরীতে শোয়েব মালিক তার প্রতিশ্রুতিবদ্ধতা এবং পরবর্তীকালে কোভিড-১৯ মহামারী অনুসরণ করে আন্তর্জাতিক ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে প্রায় পাঁচ মাস ধরে তার নিকটবর্তী পরিবারকে দেখেননি। যেহেতু ভ্রমণ বিধিনিষেধগুলি এখন আস্তে আস্তে হ্রাস পাচ্ছে এবং পারিবারিক পুনর্মিলনের সুযোগ রয়েছে, তাই শোয়েবের অনুরোধকে আমাদের যত্নের প্রতি শ্রদ্ধার অংশ হিসাবে একটি মানবিক পর্যায়ে সহানুভূতি প্রকাশ করা উপযুক্ত,” পিসিবি গত সপ্তাহে একটি বিবৃতিতে বলেছে। ৩৫ টি টেস্ট, ২৮৭ ওয়ানডে এবং ১১৩ টি টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তানের জার্সি গায়ে দেওয়ার সময় মালিক ১০,০০০ এরও বেশি আন্তর্জাতিক রান সংগ্রহ করেছেন।

Tags
Back to top button
×
Close