×
খেলা

করোনা লড়াইয়ে ভারতীয় তহবিলে ১.২৫ কোটি টাকা দান সানিয়া মির্জার

Advertisement

সানিয়া মির্জা করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়া জনগণের সহায়তার জন্য ১.২৫ কোটি টাকা জোগাড় করেছেন। ভারতের টেনিস তারকা টুইটারে লেখেন, “আমরা গত সপ্তাহে একটি দল হিসাবে চেষ্টা করেছি যে অভাবী মানুষকে কিছুটা সহায়তা প্রদান করতে পারি। আমরা প্রায় হাজার পরিবারকে খাবার সরবরাহ করেছি এবং এক সপ্তাহের মধ্যে ১.২৫ কোটি জোগাড় করেছি যা এক লক্ষ লোককে সাহায্য করবে। এটি একটি চলমান প্রচেষ্টা এবং আমরা একসাথে এই লড়াইয়ে সামিল @youthfeedindia @safaindia”। বিভিন্ন অ্যাথলিটরা এগিয়ে এসেছেন এবং COVID-19 এর বিরুদ্ধে যুদ্ধে দেশকে সহায়তা করতে তাদের অবদান রেখেছেন।

Advertisement

শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী Prime Minister’s Citizen Assistance and Relief in Emergency Situations (PM-CARES) তহবিল তৈরি করেছেন এবং এই উদ্দেশ্যে দেশবাসীকে তাদের সমর্থন প্রদর্শনের জন্য আবেদন জানিয়েছেন। ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না প্রধানমন্ত্রী-কেয়ার্স তহবিলে ৩১ লক্ষ এবং ইউপি সিএম-এর দুর্যোগ ত্রাণ তহবিলে ২২ লক্ষ টাকা অনুদানের দিয়েছেন COVID-19 এর বিরুদ্ধে যুদ্ধে সহায়তা করার জন্য। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার শচীন তেন্ডুলকর প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলের জন্য প্রত্যেকে ২৫ লক্ষ টাকা অনুদান দিয়েছেন।

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, স্প্রিন্টার হিমা দাস, শাটলার পিভি সিন্ধু, এবং কুস্তিগীর বজরং পুনিয়াও এই তহবিলে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। এছাড়াও বিভিন্ন রাজ্যের ক্রীড়াবিদ ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা এই সংকটময় পরিস্থিতিতে লড়াইয়ের জন্য নিজ নিজ রাজ্যের মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে অবদান রেখেছেন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক সূত্রে ভারতে এখন পর্যন্ত COVID-19 ইতিবাচক সংখ্যা দাঁড়িয়েছে ১৪৫০ এর বেশিতে এবং প্রতিনিয়ত এই সংখ্যা বেড়েই চলেছে। এর মধ্যে খুশির খবর হলো, প্রায় দেড় শতাধিক লোক রয়েছেন যারা সংক্রামক এই ব্যাধি এবং শ্বাসকষ্টজনিত অসুস্থতা থেকে নিরাময় পেয়ে বাড়িতে ফিরেছেন।

Advertisement

Related Articles

Back to top button