টলিউড

Rukmini Maitra : দেবের দরকারেই অভিনয় দুনিয়ায় রুক্মিণী, সজন-পোষণ নিয়ে মুখ খুললেন অভিনেত্রী

Advertisement

Advertisement

টলিউডের সুপারস্টার দেব। তার ঘনিষ্ঠ বান্ধবী হিসেবেই শুরু থেকে পরিচিত রুক্মিণী মৈত্র। অভিনয় দুনিয়াতেও তিনি পা রেখেছেন দেবের সূত্র ধরেই। ‘চ্যাম্প’ ছবিতে প্রথম বড়পর্দায় দেখা মিলেছিল অভিনেত্রীর। ছবিতে দেবের বিপরীতেই ছিলেন তিনি। তবে এরপরেও তিনি যে সমস্ত ছবিতে অভিনয় করেছেন তার বেশিরভাগটাই দেবের সাথে। কিন্তু এখন তিনি নিজের মতো করে, নিজের চেষ্টায়, নিজের একটা আলাদা পরিচিতি তৈরি করার চেষ্টায় রয়েছেন। ইতিমধ্যেই বলিউডে ডেবিউ ঘটেছে তার। টলিউডও তাকে সুযোগ দিচ্ছে একটু অন্য ধরনের চরিত্রে। তবে দেবের প্রয়োজনেই অভিনয় দুনিয়ায় পা রেখেছিলেন তিনি, সেকথা স্পষ্ট ভাষায় জানিয়েছেন রুক্মিণী।

Advertisement

মাত্র ১২ বছর বয়সেই মডেলিং দিয়ে নিজের কেরিয়ার শুরু করেছিলেন রুক্মিণী। তবে নিজেকে কখনোই অভিনেত্রী হিসেবে ভাবেননি তিনি। আগেও তিনি বহু ছবির অফার পেয়েছেন, কিন্তু সমস্ত প্রস্তাবই তিনি ফিরিয়ে দিয়েছিলেন। কারণ অভিনেত্রী হিসেবে তিনি কখনোই নিজেকে দেখতে চাননি। ‘চিরদিনই তুমি যে আমার’, ‘আই লাভ ইউ’, ‘প্রেম আমার’, ‘যোদ্ধা’র মতো ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয়ের প্রস্তাব এসেছিল তার কাছে। সেইসময় এই সবকটি প্রস্তাবই ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

Advertisement

কিন্তু পরে ‘চ্যাম্প’ ছবির জন্য রুক্মিণীকে প্রয়োজন বলেই দাবি করেছিলেন দেব। নিজের কাছের মানুষগুলোকে কখনো না বলতে পারেন না অভিনেত্রী। এক্ষেত্রে অন্যথা ঘটেনি। দেবের কথা রাখতেই অভিনেত্রী হিসেবে টলিউড ইন্ডাস্ট্রিতে ‘চ্যাম্প’ ছবির সূত্র ধরেই পা রাখেন রুক্মিণী। তবে এরপর থেকে আরো একাধিক ছবিতে দেবের বিপরীতে দেখা যায় তাকে। আর তারপর থেকেই তারকামহলের পাশাপাশি সাধারণমহলেও স্বজনপোষণের অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। এক সাক্ষাৎকারে সেই প্রসঙ্গেও মুখ খুলতে দেখা গিয়েছে অভিনেত্রীকে।

Advertisement

অভিনেত্রী অকপটে স্বীকার করেছেন, দেবের হাত ধরে ইন্ডাস্ট্রিতে পা রাখলেও পরবর্তীকালে তিনি যে কটি ছবি করেছেন, সবকটি ছবির পরিচালকই সেই ছবির প্রস্তাব নিয়ে তার কাছে এসেছিলেন। তবে এরপরেই অভিনেত্রীকে বলতে শোনা গিয়েছে, শুধু তাদের বিরুদ্ধেই স্বজনপোষণের অভিযোগ ওঠে। কিন্তু ইন্ডাস্ট্রিতে যে সমস্ত পরিচালক কিংবা প্রযোজনা সংস্থা তাদের ছবিতে একই অভিনেতা কিংবা অভিনেত্রীদের কাস্ট করেন তখন তাদের বিরুদ্ধে কোন অভিযোগ ওঠে না কেন? সাক্ষাৎকারে স্বজনপোষণের প্রসঙ্গে কথা বলতে গিয়ে এই প্রশ্নই তুলেছিলেন রুক্মিণী মৈত্র।

Recent Posts