ক্রিকেটখেলা

জাতীয় দল থেকে বিশ্রাম দেওয়া হোক রোহিত শর্মাকে, পরামর্শ গাভাস্কারের



বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পরাজয়ের পর, টিম ইন্ডিয়া এখন ইংল্যান্ডের বিরুদ্ধে দীর্ঘ পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। তারা সিরিজের প্রস্তুতির জন্য আগামী দুই সপ্তাহের মধ্যে পুনরায় একত্রিত হবে। তাদের কাছে লাল বলের সিরিজের প্রস্তুতির জন্য যথেষ্ট সময় রয়েছে এবং ইংল্যান্ডের সাথে লড়াই করার আগে তারা দুটি অনুশীলন ম্যাচ খেলবে বলে জানা গেছে। অনুশীলন ম্যাচগুলি ভারতকে অত্যন্ত প্রয়োজনীয় ম্যাচ কারন এটি একটি নিখুঁত প্লেয়িং ইলেভেন নির্বাচনের সুযোগ দেবে।

ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাওস্কর স্পোর্টস টকের সঙ্গে কথা বলতে গিয়ে গাওস্কর পরামর্শ দেন যে মায়াঙ্ক আগরওয়াল এবং শুভমান গিলকে অনুশীলন ম্যাচে ওপেন করতে হবে। মায়াঙ্ক, যিনি 2018 সালে আত্মপ্রকাশ করেছিলেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে তিনি ছিলেন না কারণ ভারত গিলকে ধরে রেখেছে।

“মায়াঙ্ক আগরওয়াল ভারতের জন্য সত্যিই ভাল পারফর্ম করেছেন, দুবার তিনি ইনিংস উদ্বোধন করে ডাবল সেঞ্চুরি করেছেন। গাওস্কর স্পোর্টস টককে বলেন, এটা একটা ভাল বিষয় যে বিসিসিআই এবং জয় শাহ ইংল্যান্ড টেস্টের আগে কিছু ওয়ার্ম-আপ ম্যাচ পরিচালনার উদ্যোগ নিয়েছে যাতে সেখানে আপনি সিদ্ধান্ত নিতে পারেন যে গিল এবং আগরওয়ালের মধ্যে কে ভারতের হয়ে ওপেন করতে পারে। অন্যদিকে তিনি রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়ার কথাও বলেন। “রোহিত শর্মা অবশ্যই একজন এবং তাকে একটি খেলায় বিশ্রাম দেওয়া যেতে পারে। গিল এবং আগরওয়ালকে একসাথে ওপেন করানো উচিত। এটি আপনাকে ইংরেজ পরিস্থিতিতে জন্য আরও ভাল কৌশল কী আছে তার একটি ধারণা দেবে।”

২০১৯ সালে দলের নিয়মিত সদস্য মায়াঙ্ক বর্ডার-গাওস্কর ট্রফি ২০২০/২১ এর উদ্বোধনী টেস্টের পর প্লেয়িং ইলেভেনে তার স্থান হারান। মেলবোর্নে ২য় খেলায় টেস্টে গিলের স্থলাভিষিক্ত হন। মায়াঙ্ক চতুর্থ টেস্টের জন্য একাদশে ফিরে গেলেও নিয়মিত না থাকায় মিডল-অর্ডারে ব্যাট করতে হয়। তারপর থেকে তিনি কোনও টেস্ট ম্যাচ খেলেননি।

Related Articles

Back to top button