×
খেলাক্রিকেট

Rohit Sharma: ভালো খেলেছে তরুন ক্রিকেটাররা, বিশ্বকাপে জন্য দল নির্বাচনে দিশেহারা রোহিত শর্মা

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ আসন্ন। তাই এখন থেকে প্রতিটা ম্যাচে ভারতীয় দলকে শক্তিশালী করে তুলতে বদ্ধপরিকর ভারতীয় টিম ম্যানেজমেন্ট। সেই জন্য প্রত্যেকটা সিরিজকে গুরুত্ব দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যতটা সম্ভব বেশি ক্রিকেটারকে নিয়ে পরীক্ষণ এবং পর্যবেক্ষণ করছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় শক্তিশালী একাদশ কেমন হবে তা বর্তমান সময়ের ক্রিকেটারদের পারফরম্যান্স দেখে নির্ধারণ করবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। বর্তমানে ভারতীয় দল নিজেদের সাফল্যের চরমসীমায় রয়েছে। টানা ১২ টি-টোয়েন্টি ম্যাচ জিতে অপরাজিত জয়ের ক্ষেত্রে আফগানিস্তানের সাথে একই টেবিলে অবস্থান করছে ভারত।

Advertisement

গতকাল শ্রীলংকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে মাঠে নেমেছিল টিম ইন্ডিয়া। ফলাফল সেই একই। ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে সিরিজ জয় করল টিম ইন্ডিয়া। তার আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে জয়ের সমীকরণও ছিল একই। ৩-০ ব্যবধানে ক্যারিবিয়ান বধ করেছিল ভারত। তবে ভারতীয় ক্রিকেটারদের দুর্দান্ত পারফরম্যান্স ভারতীয় টিম ম্যানেজমেন্টের কাছে বড় চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলংকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে প্রত্যাশার চেয়ে অধিক ভালো পারফরম্যান্স করেছেন ভারতীয় তরুণ ক্রিকেটাররা।

এদিন রোহিত শর্মা বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল বাছাই করতে গিয়ে আমাদের অনেক পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে। আমাদের ছেলেরা প্রত্যাশার চেয়ে ভালো ফল করেছে। তাই এবার দল নির্বাচনের ক্ষেত্রে আমাদের ভাবনার সমীকরণ অনেকটা পাল্টাতে হচ্ছে। নিয়মতান্ত্রিক জালের মধ্যে আবদ্ধ না থেকে তরুণ প্রতিভাকে সুযোগ দিতে আমরা বদ্ধপরিকর। বর্তমানে ক্রিকেটারদের খোলা ছাড় দেওয়া হয়েছে। বলা হয়েছে, নিজের সর্বোচ্চ পারফর্মেন্সটাই করতে। আর তাতেই সফল ভারতীয় দল। এই দুটি সিরিজ থেকে ইতিবাচক অনেক কিছু পেয়েছে ভারতীয় ক্রিকেট। তাই দল নির্বাচনে একাধিক দিকে গুরুত্ব রাখতে হচ্ছে আমাদের।

Advertisement

Related Articles

Back to top button