খেলাক্রিকেট

Rohit Sharma: IPL-এ লজ্জার নজির রোহিত শর্মার, অভিশপ্ত তালিকায় প্রথম ৩টি স্থান রয়েছে তার দখলে

২০২২ সালে দিল্লির বিপক্ষে ১৫.৩৮ স্ট্রাইক রেটে ব্যাটিং করে ১৩ বলে ২ রান করে মাঠ ত্যাগ করে এই তালিকার শীর্ষস্থান দখল করেছিলেন রোহিত শর্মা।

Advertisement
Advertisement

বিশ্ব ক্রিকেটের ইতিহাসে তিনি একমাত্র ব্যাটসম্যান, যার নামে ওডিআই ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরির ইনিংস খেলার রেকর্ড রয়েছে। আবার ভারতীয় প্রিমিয়ার লিগের ইতিহাসে তিনিই একমাত্র ব্যাটসম্যান, যার নামে আইপিএলের ইতিহাসে সবচেয়ে লজ্জা জনক রেকর্ডে তার নাম অন্তর্ভুক্ত রয়েছে। তবে সেই রেকর্ডে রোহিত শর্মার নাম একবার নয় বরং তালিকার প্রথম ৩টি স্থানই দখল করে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক।

Advertisement
Advertisement

বিগত এক-দেড় বছর ধরে টি-টোয়েন্টি ক্রিকেটে ভয়হীন ক্রিকেট খেলার পরামর্শ দিয়ে এলেও তার ব্যাট থেকে বের হয়নি একটিও লম্বা ইনিংস। ফলে স্বাভাবিকভাবেই ভারতীয় ক্রিকেটপ্রেমীদের সমালোচনায় রয়েছেন রোহিত শর্মা। এরই মধ্যে আইপিএলের প্রথম ম্যাচে ভয়াবহ এক দুর্ঘটনার শিকার হলেন তিনি। যার পরিপ্রেক্ষিতে আজ সর্বস্তরে তাকে নিয়ে হাসি ঠাট্টা করছেন নেটিজেনদের একাংশ।

Advertisement

গতকাল শক্তিশালী রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের বিরুদ্ধে মাঠে নেমেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। আর সেই ম্যাচের লজ্জার সমস্ত বাধা নিষেধ ভাঙ্গে তিনি। একবার জীবন দান পেলেও ১০ বলে মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন তিনি। আর এই ইনিংসের সুবাদে আইপিএলের ইতিহাসে সবচেয়ে কম স্ট্রাইক রেটে ব্যাটিং করা ব্যাটসম্যানের তালিকায় নাম লেখালেন তিনি। গতকাল মাত্র ১০ স্ট্রাইক রেটে ব্যাটিং করে মাঠ ত্যাগ করেন তিনি।

Advertisement
Advertisement

ইতিপূর্বে, ২০২২ সালে দিল্লির বিপক্ষে ১৫.৩৮ স্ট্রাইক রেটে ব্যাটিং করে ১৩ বলে ২ রান করে মাঠ ত্যাগ করে এই তালিকার শীর্ষস্থান দখল করেছিলেন তিনি। তবে এবার নিজের রেকর্ড নিজেই ভাঙলেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক। চলুন দেখে নেওয়া যাক, আইপিএলের ইতিহাসে রোহিতে লিপিবদ্ধ হওয়া লজ্জার রেকর্ডের তালিকা-

১. ১০ বলে ১ রান, স্ট্রাইক রেট ১০, বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (২০২৩ সাল)।

২. ১৩ বলে ২ রান ,স্ট্রাইক রেট ১৫.৩৮, বনাম দিল্লি ক্যাপিটালস (২০২২ সাল)।

৩. ১২ বলে ৩ রান, স্ট্রাইক রেট ২৫, বনাম কলকাতা নাইট রাইডার্স (২০২২ সাল)।

Advertisement

Related Articles

Back to top button