বলিউডবিনোদন

Zaira Wasim: ইসলামের টানে গ্ল্যামার দুনিয়াকে গুডবাই জানিয়েছিলেন, ২ বছর পর প্রকাশ্যে সিক্রেট সুপারস্টার জাইরা

ইসলামকে ভালোবেসে মাত্র ১৮ বছর বয়সেই নিজের অভিনয় কেরিয়ারকে ইতি টেনেছেন এই অভিনেত্রী। হ্যাঁ দঙ্গল গার্ল জাইরা ওয়াসিমের কথাই বলছি। ২০১৯ সালের ৩০শে জুন হঠাৎ করে সকলকে অবাক করে দিয়ে জাইরা ঘোষণা করেছিলেন, তিনি শোবিজ দুনিয়ার সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করতে চাইছেন তিনি। অভিনেত্রীর এত কম বয়সে অবসর বেশ শোরগোল পড়ে যায় বলিউড ইন্ড্রাস্টিতে। তবে তিনি নিজের সিদ্ধান্তে অবিচল থেকেছিলেন। অভিনয় ছাড়ার আড়াই বছর পর এই কাশ্মীরী কন্যা প্রথমবার ইনস্টাগ্রামে নিজের ছবি পোস্ট করলেন জাইরা। 

মঙ্গলবার জাইরা নিজের ইন্সটাগ্রাম হ্যান্ডেলে একটি ছবি শেয়ার করেন। যেখানে দেখা যাচ্ছে,কালো বোরখা পড়ে সিক্রেট সুপারস্টারের মুখ ঢাকা। মিঠে রোদে ব্রিজের উপর দিয়ে বোরখায় নিজের মুখ ঢেকে ক্যামেরার উল্টোদিকে হাঁটছেন প্রাক্তন অভিনেত্রী। গ্ল্যামার দুনিয়া থেকে বিদায় নেওয়ার দু’বছর পর এভাবেই সামনে এলেন ‘দঙ্গল’ তারকা জায়রা ওয়াসিম। ইনস্টাগ্রামে নিজেই নিজের বোরখা পরা ছবি দিয়ে লিখেছেন, ‘অক্টোবরের তপ্ত  সূর্য’।  জায়রার পোস্ট করা এই ছবিতে তাঁর মুখ দেখা যাচ্ছে না ঠিকই তবু তাঁর এইটুকু ঝলক দেখে উচ্ছ্বসিত সকল অনুরাগীরা। তাঁর ছবিতে ইতিমধ্যে ১লক্ষ ৬০ হাজারের বেশি লাইক হয়ে গিয়েছে। নানা মুনী বিভিন্ন মন্তব্য করেছেন।

অভিনয় জগত থেকে জাইরা যেমন বিদায় নিয়েছিলেন সঙ্গে সঙ্গেই নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে শোবিজ সম্পর্কিত সব ছবি ধুয়ে মুছে সাফ করে দিয়েছিলেন জাইরা, এমনকি অনুরাগীদেরও তিনি গত বছর নভেম্বর মাসে অনুরোধ জানান তাঁর পুরোনো ছবি যেন তাঁরা সক্কলে ডিলিট করে দেয়। নিজের জীবনের নতুন অধ্যায়তে অভিনয় জগতের কোনও স্মৃতিচিহ্ন সঙ্গে রাখতে চান না তিনি। 

জাইরার শেষ অভিনীত শেষ ছবি ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ মুক্তির আগেই বলিউডকে বিদায় ধ্বনি জানান। অভিনয় কেরিয়ারের ইতি টানার প্রসঙ্গে সোশ্যাল মিডিয়া পোস্টে জাইরা লিখেছিলেন, ‘আমি বুঝতে পেরেছি আমি বহু দিন ধরেই অন্য একজন হয়ে ওঠার চেষ্টা করে চলাচ্ছিলাম। আমি বুঝতে পেরেছি, যদিও আমি এখানে সুন্দর ভাবে ফিট হতে পারব কিন্তু আমি এটার জন্য নয়। এখানে আমাকে অনেক ভালবাসা, সমর্থন, প্রশংসা পেয়েছি, কিন্তু এই ফিল্ড আর যেটা করেছে তা হল আমাকে ধীরে ধীরে অবমাননার দিকে ঠেলে দিয়েছে। তাই আমার কাজের সঙ্গে আমার ধর্মবিশ্বাসের সংঘাত হচ্ছে।” জায়রার মতে, তিনি যতই নিজেকে বোঝান যা তিনি করছেন সব ঠিক ততই তাঁর জীবন থেকে ‘আর্শীবাদ’ হারিয়ে যাচ্ছে। তাই তিনি স্বইচ্ছায় গ্ল্যামার ওয়াল্ড থেকে বিদায় নিচ্ছেন।

Related Articles

Back to top button