ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

বাম্পার স্কিম! দিনে মাত্র ১৬৭ টাকা দিয়ে পান ১১ কোটি টাকা

সহজে কোটি টাকা পাওয়ার সুযোগ, জেনে নিন কী করে



কিছু সময় অর্থ আয় করা খুবই সহজ হয়ে থাকে, তবে সেক্ষেত্রে প্রয়োজন হয় Investing এর সঠিক জ্ঞান এর। Investing তথা বিনিয়োগের অন্যতম প্রধান নিয়ম হল বিষয়টিকে দ্রুত শুরু করা। Mutual Fund এর বিশেষজ্ঞদের মতে, আপনার তখন থেকেই আপনার শেষ জীবনের কথা ভাবা উচিত যখন আপনি শুরু করছেন।

বর্তমানে বহু বিনিয়োগের বিকল্প রয়েছে তবে প্রতি বিকল্পের গুরুত্ব আলাদা আলাদা। তবে বিশেষজ্ঞদের মতে বিনিয়োগের সঠিক সময় হল প্রথম চাকরি কিংবা প্রথম আয়ের দিন। তাদের তবে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ একটি সময় সাপেক্ষ বিষয়। সেই কারণে হাতে সময় থাকতে তা শুরু করা উচিত। তাদের মতে একজন প্রদানকারীর মাথায় সর্বদা একটি টার্গেট রেখে বিনিয়োগ করা উচিত। এটি অনেকটা প্রথম বাড়ি কেনার মতো। প্রথম বাড়ি কিনতে যেমন বছরের পর বছর টাকা জমিয়ে চলতে হয়, এটিও অনেকটা তাই। তবে এইবার প্রশ্ন হল, ঠিক কত টাকা রাখলে কত টাকা পাওয়া যেতে পারে?
কত টাকা রাখলে কত টাকা পাওয়া যেতে পারে?

মনে করুন আপনি আপনার মিউচুয়াল ফান্ডে প্রথম বিনিয়োগ করলেন ২৫ বছর বয়েসে। মনে করুন আপনি প্রতি মাসে বিনিয়োগ ৫০০০ টাকা করে বিনিয়োগ করেন এবং যদি ৬০ বছর বয়স পর্যন্ত বিনিয়োগ চালিয়ে যান। তারপর আপনি ১২ থেকে ১৬ শতাংশ পর্যন্ত প্রতি বছর অতিরিক্ত পাবেন। অর্থাৎ যদি একই ছোট হিসেব করে দেখা যায়, তবে দেখা যাবে-

প্রতি মাসে বিনিয়োগের রাশি – ৫০০০ টাকা
আনুমানিক রিটার্ন – ১৪%
বার্ষিক এসআইপি বৃদ্ধি – ১০%
মোট বিনিয়োগের সময়কাল- ৩৫ বছর।
মোট বিনিয়োগ – ১.৬২ কোটি টাকা
মোট আয় – ৯.৭০ কোটি টাকা
অর্থাৎ পাবেন ১১.৩৩ কোটি টাকা।

Related Articles

Back to top button