টেক বার্তা

JIO PLAN: ফের জিও-র ধামাকা অফার, কম দামে পুরনো প্ল্যান ফিরিয়ে আনল JIO

×
Advertisement

বর্তমান সময়ে প্রায় সমস্ত টেলিকম সংস্থাগুলোই নিজেদের রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়ে দিয়েছে। বাদ পড়েনি রিল্যায়েন্স জিও। এই রিভার্জের টাকা বেড়ে যাওয়াতে বহু মানুষ বিপদের মুখে। একদিকে এই দুর্মূল্যের বাজারে একদিকে যেমন বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম, তেমনই অন্যদিকে মোবাইল রিচার্জের দাম বেড়ে যাওয়াতে নাজেহাল হয়ে পড়েছে সাধারণ মানুষজন। তবে এই সময় আবার বেশকিছু সংস্থা দামী রিচার্জ প্ল্যানের পাশাপাশি কিছু সস্তার রিচার্জ প্ল্যানও নিয়ে এসেছে গ্রাহকদের জন্য। যাতে করে সেই রিচার্জের দিকেই ফের ঝোঁক বাড়ছে গ্রাহকদের।

Advertisement

সম্প্রতি প্রকাশিত হয়েছিল যে জিও তাদের বিভিন্ন প্ল্যানকে আলাদা আলাদা বিভাগে ভাগ করেছে গ্রাহকদের জন্য। আর এই সুবিধা করে ব্যবহারকারীদের পক্ষে নিজের জন্য সঠিক একটি প্ল্যান বাছাই কর নেওয়া খুব সহজ হয়ে গেছে। আসলে কোম্পানির কাছে প্রতিটি দামের  এবং আলাদা আলাদা বেনিফিটের সাথে অনেক রিচার্জ প্ল্যান রয়েছে, এত রিচার্জের প্ল্যানে বহু গ্রাহক নিজের জন্য সঠিক রিচার্জ প্ল্যান পাচ্ছেনা। জিও তার অনেকগুলি প্ল্যান ইতিমধ্যে ফের আপডেট করেছে। বর্তমানের অনেক প্ল্যানে আগে পাওয়া কিছু সুবিধাগুলো সরিয়ে ফেলা হয়েছে, তবে আবার অনেক প্ল্যানে নতুন সুবিধা দেওয়া হচ্ছে।

জিও গ্রাহকদের মধ্যে সমস্ত প্ল্যান সহ Amazon Prime Video এবং Disney + Hotstar-এর মতো OTT অ্যাপগুলির বিনামূল্যে সাবস্ক্রিপশনের জন্য এক বিপুল চাহিদা রয়েছে৷ এখন গ্রাহকদের এই চাহিদার কথা ভেবে জিও ফের তাদের একটি সস্তা প্ল্যান আবার চালু করেছে। চলুন জেনে নেই সে সম্পর্কে।

Advertisement

অবশেষে গ্রাহকদের কথা ভাবনাচিন্তা করে ফের ৪৯৯ টাকার রিচার্জ প্ল্যান ফিরিয়ে আনল জিও। এই খবরে ফের খুশির হাওয়া জিও ইউজারদের মধ্যে। এই প্ল্যানে জিও সুবিধা পাবেন অন্য টেলিকম সংস্থার গ্রাহকরা এই একই সুবিধা পেতে তুলনামূলক অনেক বেশি অর্থ খরচ করতে হবে। এছাড়াও জিও’র তরফে আরও দুর্দান্ত দুটি ডেটা প্ল্যানের ঘোষণা করা হয়েছে। প্ল্যান দুটি হল ২৪৯ টাকা এবং ২৯৯ টাকা। এই দুটি প্ল্যানের মাধ্যমে গ্রাহকরা দৈনিক ২জিবি করে ডেটা ব্যবহারের সুবিধা পাবেন। তবে ২৪৯ টাকার প্ল্যানের বৈধতা হল ২৩ দিন এবং ২৯৯ টাকার প্ল্যানের বৈধতা ২৮ দিন। দুটি প্ল্যানেই আনলিমিটেড কলিং এবং দৈনিক ১০০ টি করে এসএমএসের সুবিধা পাবেন।

৪৯৯ টাকার প্ল্যানে কী কী সুবিধা রয়েছে?

এই প্ল্যানের মাধ্যমে প্রতিদিন ২জিবি করে ডেটা ব্যবহারের সুবিধা রয়েছে তার সঙ্গে আনলিমিটেড কলিং এবং প্রতিদিন ১০০টি করে SMS ব্যবহারের সুবিধা দেওয়া হয়। এছাড়াও ২জিবি শেষ হয়ে যাওয়ার পর ডেটা স্পিড কমে হবে ৬৪ কেবিপিএস। এই সুবিধাগুলি ছাড়াও Disney+ Hotstar, Jio Cinema, JIo TV- সহ বেশ কয়েকটি অ্যাপ বিনামূল্যে ব্যবহার করার সুবিধা পাবেন।

অন্যদিকে বিএসএনএলের সঙ্গে প্রতিযোগিতায় গ্রাহকদের অতিরিক্ত বৈধতা দিচ্ছে জিও। ২৫৪৫ টাকার প্ল্যানে গ্রাহকরা এবার থেকে অতিরিক্ত ২৯ দিনের বৈধতা পাবেন। আর যদিও বিএসএনএল এর থেকে কম রিচার্জ প্যাকে অতিরিক্ত ৯০ দিনের বৈধতা দিচ্ছে। অর্থাৎ বিএসএনএলের একবছরের বৈধতার প্যাক দিয়ে রিচার্জ করলে তা প্রায় ১৫ মাসের বৈধতা পাওয়া যাবে। জিওতে ২,৫৪৫ টাকার প্যাকে অতিরিক্ত বৈধতা নিয়ে মোট এক বছর ব্যবহার করা যাবে। প্রথমে জিও’র তরফে জানানো হয়েছিল ২,রা জানুয়ারি ২০২২ এর মধ্যে যাঁরা রিচার্জ করবেন শুধুমাত্র তাঁরাই এই অফার পাবেন। যদিও পরবর্তীতে তা বাড়িয়ে ৭, জানুয়ারি অব্দি বাড়িয়ে দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button