টেক বার্তা

এই মাসেই লঞ্চ করতে পারে Redmi আরও একটি ফোন, প্রকাশ্যে এল আরও কিছু আপডেট

Advertisement

Advertisement

রেডমি নোট ১৩ প্রো+ মোবাইলটি ২০২৩ সালের মাঝামাঝি সময় থেকে টেক প্রেমীদের মধ্যে আলোচনায় ঢুকে পড়েছিল। শুরুর দিকে বিভিন্ন রিপোর্টের মাধ্যমে জানা গিয়েছিল যে ফোনটিতে রয়েছে ১২০ হার্জ রিফ্রেশ রেট ৬.৬৭ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে (এইচডি+)। অ্যাসপেক্ট রেশিও সেই সঙ্গে উল্লেখযোগ্য। রেডমি নোট ১৩ প্রো প্লাসে ১২০ ওয়াট হাইপারচার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে বলেও জানা গিয়েছিল।

Advertisement

রেডমি নোট ১৩ প্রো + অ্যান্ড্রয়েড চালিত এবং ৫১২ গিগাবাইট ইনবিল্ট স্টোরেজ রয়েছে। রেডমি নোট ১৩ প্রো+ এর আকার আয়তন ১৬১.৪০ x ৭৪.২০ x ৮.৯০ মিমি (উচ্চতা x প্রস্থ x পুরুত্ব) এবং ওজন ২০৪.৫০ গ্রাম। এটি ব্ল্যাক, সিলভার এবং হোয়াইট রঙে প্রকাশ করা হয়েছিল। ধূলিকণা এবং জল থেকে সুরক্ষার জন্য এটির আইপি 68 রেটিং রয়েছে।

Advertisement

Advertisement

রেডমি নোট ১৩ প্রো প্লাসে কানেক্টিভিটি অপশনে রয়েছে ওয়াই-ফাই, জিপিএস এবং ইউএসবি টাইপ-সি। ফোনের সেন্সরের কথা বলতে গেলে অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, অ্যাকসেলেরোমিটার, কম্পাস/কম্পাস সেন্সর। রয়েছে ম্যাগনেটোমিটার, জাইরোস্কোপ, প্রক্সিমিটি সেন্সর ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। রেডমি নোট ১৩ সিরিজও ডিসেম্বরে ভারতে আসার কথা রয়েছে। স্মার্টফোন সিরিজটি ইতিমধ্যে চীনে উপলব্ধ হয়েছে এবং শীঘ্রই ভারতীয় বাজারেও কড়া নাড়বে। দামের কথা বলতে গেলে, রেডমি নোট ১৩ সিরিজের দাম ৩০ হাজার টাকার কম। রেডমির স্মার্টফোন সিরিজের তিনটি স্মার্টফোন থাকবে: রেডমি নোট ১৩, রেডমি নোট ১৩ প্রো এবং রেডমি নোট ১৩ প্রো প্লাস ৫জি।

Recent Posts