টেক বার্তা

১০,০০০ টাকার নিচে Redmi নিয়ে এলো এই আকর্ষণীয় স্মার্টফোন, সস্তার মধ্যেই পাবেন অনেক ধরনের ফিচার

এই নতুন স্মার্টফোনটি আপনি খুব শীঘ্রই কিনতে পারবেন ভারতেও

Advertisement
Advertisement

চীনের বিখ্যাত স্মার্টফোন নির্মাতা কোম্পানি রেডমি, সম্প্রতি তাদের নতুন একটি সস্তা স্মার্টফোন চীনের বাজারে লঞ্চ করে দিয়েছে। এই স্মার্টফোনে নাম দেওয়া হয়েছে Redmi 13C। এই সাশ্রয়ী স্মার্টফোনের দাম রাখা হয়েছে মাত্র ৯,০৯০ টাকা। Redmi 13C স্মার্টফোনে রয়েছে একটি মিডিয়াটেক চিপসেট এবং রয়েছে Android 13 অপারেটিং সিস্টেম সাপোর্ট। Redmi 13C-তে MediaTek কোম্পানির চিপসেট ইনস্টল করা আছে। এছাড়াও এই স্মার্টফোনে রয়েছে ৫,০০০ mAh ব্যাটারি।

Advertisement
Advertisement

Redmi 13C স্মার্টফোনটিতে একটি ৬.৭৪ ইঞ্চি HD+ ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে ৯০Hz রিফ্রেশ রেট সাপোর্ট সহ আসে। ফোনটিতে ৬০০ nits এর পিক ব্রাইটনেস দেওয়া হচ্ছে। ফোনটির ছবির রেজোলিউশন ৭২০×১৬০০ পিক্সেল। Redmi 13C ফোনের ডিসপ্লের উপরে কর্নিং গরিলা গ্লাস সুরক্ষা দেওয়া হয়েছে। স্মার্টফোনটিতে অক্টা-কোর MediaTek Helio G85 প্রসেসরের সাপোর্ট থাকছে। এই ফোনটি ৬জিবি RAM সহ আসে। ফোনটিতে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে, যা মাইক্রোএসডি কার্ডের সাহায্যে বাড়ানোও যাবে। Redmi 13C স্মার্টফোনে ডুয়াল সিম সাপোর্টও দেওয়া হয়েছে।

Advertisement

ফোনের পিছনে একটি ৫০ MP প্রধান ক্যামেরা দেওয়া হয়েছে। এর অ্যাপারচার f/1.8। এছাড়াও, আরেকটি ২ MP ক্যামেরা দেওয়া হয়েছে, যার অ্যাপারচার f/2.4। ফোনের সামনে একটি ৮ MP সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। Redmi 13C স্মার্টফোনে সাইড-মাউন্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। আপনি ১৮W ফাস্ট চার্জার দিয়ে ফোনটি চার্জ করতে পারবেন। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে ৫,০০০ mAh ব্যাটারি সাপোর্ট রয়েছে। Redmi-এর এই সাশ্রয়ী স্মার্টফোনটি Android ১৩ অপারেটিং সিস্টেমের মাধ্যমে চলে, যা কোম্পানির MIUI 14-এ কাজ করে। Redmi-এর এই সস্তা স্মার্টফোনটি মিডনাইট ব্ল্যাক, নেভি ব্লু, গ্লেসিয়ার হোয়াইট এবং ক্লোভার গ্রিন কালার অপশনে আসে। ভারতে ফোনটি কবে লঞ্চ হবে সে সম্পর্কে তথ্য এখনও জানা যায়নি।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button