মুরগির ডিম আগলে বসে রয়েছে লাল কোবরা, তুমুল ভাইরাল ভিডিও

Advertisement

Advertisement

পৃথিবীতে কত রকম আজব কান্ডই না হয়। কোবরা মানেই আমরা জানি কালো কুচকুচে একটি সাপ। কিন্তু আপনি কি কখনো লাল কোবরা দেখেছেন? যদি না দেখে থাকেন তাহলে এই ভিডিওটি অবশ্যই দেখুন।

Advertisement

ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি টুকটুকে লাল কোবরা মুরগির সামনে মুরগির ডিম গুলোকে আগলে বসে রয়েছে। কিন্তু মুরগি মা সে আপ্রাণ চেষ্টা করছে তার ডিম গুলিকে অর্থাৎ তার আসন্ন সন্তানকে এ বিপদের হাত থেকে বাঁচাতে।

Advertisement

তবে কালো কোবরা হঠাৎ করে লাল কোবরা কেন হয় তাতো বিজ্ঞানীরাই জানেন। হয়তো কোন ভাবে ত্বকের রঙের বা জিনগত কোন সমস্যার জন্যই এত সুন্দর বর্ণ। ভিডিওটি সোশ্যাল মিডিয়া দেওয়ার সাথে সাথে রীতিমতো ভাইরাল হয়েছে। প্রথমত, এমন সুন্দর লাল কোবরা আগে কেউ কোনদিন দেখেছেন বলে তো মনে হয় না। আর দ্বিতীয়ত, এইভাবে মুরগির মায়ের সামনে মুরগির ডিমকে আগলে বসে থাকা দেখে প্রত্যেকেই শিউরে উঠেছেন। প্রথমে মুরগিটি কাছে যেতে ভয় পাচ্ছিল কিন্তু শেষ পর্যন্ত নিজের সন্তানকে বাঁচানোর তাগিদে একজন দায়িত্বশীল মায়ের মতোই দায়িত্ব পালন করেছে সে। সাপটিকে ঠোঁট দিয়ে আঘাত করে করে ডিমের উপর বসে পরেছে। সাপ ছেড়ে দেওয়ার পাত্র না সেও ফণা তুলে বোঝাচ্ছে সে কতটা ভয়ঙ্কর কিন্তু মায়ের ভালোবাসার কাছে সমস্ত ভয়ংকর জিনিস হার মানে তা প্রমাণ করে দিয়েছে এই মুরগিটি।

Advertisement

Recent Posts