নিউজদেশ

Ration Card Aadhar Link: যে কোনও মূল্যে এই দিনের মধ্যে আধার লিঙ্ক করুন, অন্যথায় আপনি বিনামূল্যে রেশন পাবেন না

×
Advertisement

জাতীয় খাদ্য নিরাপত্তা আইন ২০১৩ এর অধীনে সরকার গণবন্টন ব্যবস্থার মাধ্যমে প্রতি মাসে বিপিএল পরিবারগুলিকে বিনামূল্যে খাদ্যশস্য সরবরাহ করে থাকে। এর জন্য রেশন কার্ডে যাদের নাম উল্লেখ করা হয়েছে, তাদের প্রত্যেকের আধার সিডিং করা প্রয়োজন বলে নির্দেশ দিয়েছে সরকার।

Advertisements
Advertisement

গত জুন মাস থেকে সরকারের পক্ষ থেকে এ ব্যাপারে নির্দেশনা দেওয়া হচ্ছে। তা সত্ত্বেও জেলার ১ লক্ষ ৮৪ হাজার ৫১ জনের আধার সংযুক্তিকরণ করা হয়নি বলে মিডিয়া রিপোর্টে উঠে এসেছে। আধার সিডিং আপনার পাবলিক ডিস্ট্রিবিউশন সিস্টেম বিক্রেতার কাছে পৌঁছে বিনামূল্যে করা যেতে পারে। যে সব সদস্যদের আধার কার্ড দেওয়া হবে না, তাদের রেশন থেকে বঞ্চিত করা হতে পারে। বলা হয়েছিল যে সরকার ষষ্ঠবারের মতো আধার সংযুক্তির তারিখ বাড়িয়েছে। এখন যে কোনও ক্ষেত্রেই ৩১ ডিসেম্বরের মধ্যে আধার সিডিং করা বাধ্যতামূলক করা হয়েছে।

Advertisements

ration card aadhar card link

Advertisements
Advertisement

জেলা সরবরাহ কর্মকর্তা মাহমুদ আলম বলেন, সরকারের নির্দেশনা সত্ত্বেও অনেকেই আধার কার্ড সংক্রান্ত কাজ করেননি। এই পরিস্থিতিতে, যদি তারা নির্ধারিত সময়ের মধ্যে আধার সিডিং না করেন তবে তাদের রেশন থেকে বঞ্চিত করা হতে পারে, তাই আপনার পাবলিক ডিস্ট্রিবিউশন বিক্রেতার কাছে যান এবং ই- পিওএস মেশিনের মাধ্যমে আপনার আধার সিডিং সম্পন্ন করুন। তিনি বলেছিলেন যে এর জন্য পাবলিক ডিস্ট্রিবিউশন বিক্রেতা দ্বারা কোনও ফি নেওয়া হয় না। যদি কোনও পাবলিক ডিস্ট্রিবিউশন বিক্রেতা ফি দাবি করে তবে তিনি তার বিরুদ্ধে অভিযোগ করতে পারেন।

Related Articles

Back to top button