বলিউড

Ranbir Kapoor’s Charge For Brahmastra: বন্ধুর ছবিতে কত পারিশ্রমিক নিলেন রণবীর কাপুর? মুখ খুললেন পরিচালক নিজেই

Advertisement

Advertisement

বেশ কয়েক সপ্তাহ হল বড়পর্দায় মুক্তি পেয়েছে অয়ন মুখার্জ্জী পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’। এই ছবিতেই প্রথমবারের জন্য অনস্ক্রিন জুটি হিসেবে দেখা মিলল রণবীর কাপুর ও আলিয়া ভাটের। বিয়ের পর এটিই তাদের একসাথে প্রথম ছবি ছিল। এই মুহূর্তে বক্সঅফিস কাঁপিয়ে দিয়েছে রণবীর-আলিয়ার ‘ব্রহ্মাস্ত্র’। বলিউডের প্রথম সারির তারকা হিসেবে রণবীর কাপুরের পারিশ্রমিক কয়েক কোটির নীচে নয়, তা অজানা নয় কারোরই। কোন একটি ছবিতে অভিনয়ের জন্য অভিনেতা ঠিক কত পারিশ্রমিক নিচ্ছেন! তা অবশ্য গোপন থাকে। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে পরিচালক অয়ন মুখার্জ্জী তার পারিশ্রমিক নিয়েই মুখ খুলেছেন।

Advertisement

এই মুহূর্তে জানা গিয়েছে ৪০০ কোটির কাছাকাছি বাজেট নিয়ে তৈরি হয়েছে ‘ব্রহ্মাস্ত্র’। কত কোটি নিয়েছেন রণবীর কাপুর? এই প্রসঙ্গে সম্প্রতি এক সাক্ষাৎকারে অয়ন মুখার্জ্জী জানিয়েছেন, অনেক ব্যক্তিগত ত্যাগের পরেই ব্রহ্মাস্ত্র বড়পর্দায় আনা সম্ভব হয়েছে তার পক্ষে। তিনি স্পষ্ট কথায় জানিয়েছেন, এই ছবিতে অভিনয়ের জন্য একটা টাকাও নেননি রণবীর কাপুর। এটা তার জন্য খুব বড় একটা ব্যাপার, কারণ অভিনেতা পারিশ্রমিক নিলে হয়তো ছবিটাই তৈরি করা সম্ভব হতো না, এটুকু পরিচালকের কথা থেকে স্পষ্ট বোঝা গিয়েছে।

Advertisement

অন্যদিকে আলিয়ার প্রসঙ্গ উঠলে পরিচালক জানান, ২০১৪ সালেই ছবির সাথে যোগ দিয়েছিলেন আলিয়া। সেই সময় কয়েকটি ছবিতেই অভিনয় করেছেন তিনি। সেই সময় আলিয়ার যে পরিমাণ পারিশ্রমিক ধার্য হয়েছিল তা বর্তমান সময়ের তুলনায় যে অনেকটাই কম তারা নিজের মুখে স্বীকার করেছেন অয়ন মুখার্জ্জী। কিন্তু এত বছর পরে এসেও আলিয়া ভাট জানিয়েছেন, তার পারিশ্রমিকের ঐ টাকাটা ছবি তৈরিতেই লেগে গিয়েছে।

Advertisement

উল্লেখ্য, ব্রহ্মাস্ত্রের সহ-প্রযোজনায় ছিলেন রণবীর কাপুর। অভিনেতা ছবির প্রসঙ্গে জানিয়েছেন, ব্রহ্মাস্ত্রের প্রথম ভাগের জন্য তিনি পারিশ্রমিক না নিলেও; তার মতে ‘ব্রহ্মাস্ত্র’এর তিনটি সিরিজ মিলিয়ে যা আয় হবে, তা তার পারিশ্রমিকের থেকে অনেকটাই বেশি হবে। আপাতত অয়ন মুখার্জ্জীর ব্রহ্মাস্ত্রে মগ্ন দর্শকমহল।

Recent Posts