দূরত্ব ভুলে বিজেপির সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াচ্ছেন রাজিব, সদর দপ্তরে পাঠালেন জোড়া চিঠি

সাময়িক দূরত্ব ভুলে আবারো বিজেপির সঙ্গে ঘনিষ্ঠতা বাড়তে চলেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়

Advertisement

Advertisement

বেশ কয়েকদিন ধরে মনে করা হচ্ছিল ২০২১ বিধানসভা নির্বাচনে পরাজয়ের পর এ রাজীব বন্দ্যোপাধ্যায় যেন বিজেপি থেকে কিছুটা সরে আসছিলেন। বারংবার দলের বিরুদ্ধে ফেসবুক পোস্ট করা, পুরনো দল তৃণমূল কংগ্রেসের সঙ্গে আবারো সম্পর্ক স্থাপন, সবকিছু মিলিয়ে মনে করা হচ্ছিল আবার তৃণমূল কংগ্রেসের সঙ্গে যোগদান করতে চলেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। রাজিব এর বিরুদ্ধে বিজেপির বেশ কয়েকজন সুর চড়িয়েছিলেন। কিন্তু তৃণমূলের হেভিওয়েট নেতাদের সঙ্গে তার সাক্ষাৎকার কে সম্পূর্ণ সৌজন্য সাক্ষাতকার হিসেবে দাবি করে রাজীব বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছিলেন তিনি বিজেপির হয়ে কাজ করছেন।

Advertisement

তবে এতদিন পর্যন্ত যে জল্পনা ছিল শনিবার সে সমস্ত একেবারে উলটপালট হয়ে গেল। বিজেপি রাজ্য দপ্তরে জোড়া চিঠি পাঠালেন ডোমজুড়ের প্রাক্তন বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায়। সেই চিঠি লিখে তিনি কার্যত বুঝিয়ে দিলেন তিনি বিজেপির হয়ে এখনো পর্যন্ত কাজ করছেন এবং নতুন সমীকরণ এর সূচনা করার সময় আসেনি। পাশাপাশি জানিয়ে দিলেন, তাকে নিয়ে কোন কিছু ভাবনা চিন্তা করতে হবে না। বিজেপি সূত্রের খবর রাজীব বন্দ্যোপাধ্যায় দুটি চিঠি ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে রাজ্য সদর দপ্তরে। যেখানে ডোমজুড়ে ভোট পরবর্তী হিংসা নিয়ে একটি রিপোর্ট জমা দেওয়া হয়েছে।

Advertisement

রাজীব বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন ডোমজুড়ে কতজন ঘরছাড়া রয়েছেন কত জনের বিরুদ্ধে ভোট পরবর্তী হিংসা হয়েছে। সম্পূর্ণ তালিকা তৈরি করে খোলা চিঠিতে রাজীব বন্দ্যোপাধ্যায় বিজেপি সদর দপ্তরে বিষয়টি জানিয়ে দিয়েছেন। দলের রাজ্য সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তী এবং সহ-সম্পাদক প্রতাপ বন্দ্যোপাধ্যায় এই দুটি চিঠি পেয়েছেন বলে জানিয়েছেন। এই চিঠিতে ভোটের পর থেকে ডোমজুড়ে যে সমস্ত অশান্তির ঘটনা ঘটেছে এবং যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদেরকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়।

Advertisement

এতদিন ধরে রাজিব বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক অবস্থান নিয়ে জল্পনা চলছিল। মনে করা হচ্ছিল তিনি পুরনো দলে ফেরার জমি শক্ত করতে চাইছেন। অনেকবার তৃণমূল নেতাদের সঙ্গে তিনি দেখাও করেছেন। কুনাল ঘোষ, পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে গিয়ে তাদের সঙ্গে তিনি দেখা করে এসেছেন। সবকিছু মিলিয়ে মনে করা হচ্ছিল রাজীব বন্দ্যোপাধ্যায় আবারো তৃণমূল কংগ্রেসের ফিরতে চলেছেন। কিন্তু শনিবারের পাঠানো চিঠি, এই সমস্ত জল্পনা একেবারে ধুয়েমুছে সাফ করে দিল। মনে করা হচ্ছে ২৯ জুন কলকাতায় দলের সাংগঠনিক বৈঠকে তাকে আমন্ত্রণ জানাতে পারে ভারতীয় জনতা পার্টি। তবে রাজীব বন্দ্যোপাধ্যায় থেকে এখনও এই বিষয়ে কোন রকম মন্তব্য শুনতে পাওয়া যায়নি।

Recent Posts