×
নিউজরাজ্য

কলকাতাসহ দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকায় বৃষ্টির পূর্বাভাস, সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া

কলকাতাসহ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বলে জানিয়েছে হাওয়া অফিস

Advertisement

সকাল থেকে বইতে শুরু করেছে ঝড়ো হাওয়া। রোদের দেখা মিললেও মাঝেমধ্যেই মেঘের চাদরে মুখ ঢাকতে শুরু করেছে শহর কলকাতা। ভোররাত থেকে দমকা হাওয়া দিতে শুরু করেছে মহানগর এবং তার পার্শ্ববর্তী এলাকায়। শুক্রবার তেমন একটা বৃষ্টি না হলেও আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর আজ কলকাতাসহ দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর , পুরুলিয়া, ঝাড়গ্রাম , পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, নদীয়া এবং মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। এছাড়াও বৃষ্টির সঙ্গে সঙ্গেই ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিতে ঝড়ো হাওয়া বইতে পারে। তবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলা কুড়িতে তাপমাত্রার পরিবর্তন ঘটবে না আগামী কয়েক দিনে।

Advertisement

অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস জারি করে দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং – এই তিনটি জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। উত্তর এবং দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। বৃষ্টির সাথে সাথেই ঘন্টায় ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতার আকাশ মোটামুটি মেঘলা থাকবে। এদিন মহানগরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে মোটামুটি ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। অন্যদিকে শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শুক্রবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এই দুটি তাপমাত্রা ২ ডিগ্রি করে বেশি। এই মুহূর্তে কলকাতার বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ। অন্যদিকে শহরের বাতাসে আপেক্ষিক আদ্রতার ন্যূনতম পরিমাণ ৪৭ শতাংশ।

Advertisement

Related Articles

Back to top button