Today Trending Newsদেশনিউজ

আটকে পড়া শ্রমিকদের ফেরাতে বিশেষ ট্রেন চালাবে রেল

×
Advertisement

স্টাফ রিপোর্টার: লকডাউনের মেয়াদ বেড়ে হয়েছে আগামী ১৭ই মে পর্যন্ত। তৃতীয় দফার এই লকডাউনে অধিকাংশ ক্ষেত্র বন্ধ থাকলেও ছাড় দেওয়া হয়েছে কিছু ক্ষেত্রে। আজ স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে নির্দেশিকা জারি করা হয়েছে এই মর্মে। স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশ জারি হওয়ার কিছু সময়ের মধ্যেই রেল মন্ত্রকের তরফে জানানো হয় ১৭ই মে পর্যন্ত দেশে কোনো যাত্রীবাহী ট্রেন চলবেনা। সমস্ত লোকাল ট্রেন, প্যাসেঞ্জার ট্রেন এবং মেট্রো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ১৭ই মে পর্যন্ত।

Advertisements
Advertisement

তবে বিভিন্ন রাজ্যে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে স্পেশাল ট্রেন চালানোর নির্দেশ দেওয়া হয়েছে আজ স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে। রাজ্য গুলির দাবি মেনে শেষ পর্যন্ত ফেরানো হবে পরিযায়ী শ্রমিকদের। ‘শ্রমিক স্পেশাল’ ট্রেন চালানো হবে দেশজুড়ে। তবে কবে কোন ট্রেনে কিভাবে ফেরানো হবে তাদের সেবিষয়ে রেলমন্ত্রক এখনো কিছু জানায়নি। রেলমন্ত্রকের তরফে এবিষয়ে গাইডলাইন প্রকাশ করা হবে। তবে বিনা খরচে যাত্রা করা যাবেনা, টিকিট কাটতে হবে শ্রমিকদের। সেই টিকিট কবে কোথায় পাওয়া যাবে সেবিষয়েও জানাবে রেলমন্ত্রক।

Advertisements

পরিযায়ী শ্রমিকদের ফেরানোর জন্য বিশেষ ট্রেনে কিভাবে গাইডলাইন মেনে ফিরতে হবে শ্রমিকদের সেবিষয়ে স্পষ্ট নির্দেশিকা আজ দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। রাজধানীতে এক সাংবাদিক বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র বলেন, “আটকে পড়া সমস্ত মানুষকে ফেরানোর দায়িত্ব রেল মন্ত্রককে দেওয়া হয়েছে। কি কি সুরক্ষা ব্যবস্থা নিয়ে তাদের ফেরানো যায় সে সব ব্যবস্থা রেলই করবে। টিকিট বিক্রি, ট্রেন কোথা থেকে ছাড়বে সবই ঠিক করবে রেলমন্ত্রক।”

Advertisements
Advertisement

Related Articles

Back to top button