কেরিয়ার

দ্বাদশ শ্রেণী পাস করেই পান রেলে চাকরির সুযোগ, বেতনের পরিমাণ বেশ ভালই

ভারতীয় রেলে চাকরির একটি দারুন নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সম্প্রতি

×
Advertisement

রেলে চাকরি করার আবারও একটি দারুণ সুযোগ। সম্প্রতি এই বিষয়ে একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভারতীয় রেলওয়ে। পূর্ব রেলের এই চাকরির জন্য অনলাইনে সহজে আবেদন করতে পারবেন আপনারা। পূর্ব রেলওয়ে সূত্রের খবর, ২১ টি শূন্য পদের জন্য এখানে আবেদন গ্রহণ করা হবে। আবেদন করার জন্য রেলের সরকারি ওয়েবসাইট রয়েছে এবং সেটা হল www.rrcer.com।

Advertisement

এই চাকরির অফিসিয়াল নোটিফিকেশন ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে গত ২৬ আগস্ট এবং আবেদন গ্রহণের কাজ শুরু হয়েছে ৩০ আগস্ট সকাল ১০ টা থেকে। এই আবেদন করার শেষ তারিখ ২৯ সেপ্টেম্বর বিকেল ৬ টা পর্যন্ত। চলতি বছরের নভেম্বর অথবা ডিসেম্বর মাস নাগাদ হবে এই ট্রায়াল। ভারতীয় রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই ব্যাপারে সমস্ত তথ্য আপনারা পেয়ে যাবেন। এই ওয়েবসাইটে সমস্ত আপডেট আপনারা পেয়ে যাবেন বলে জানিয়েছে ভারতীয় রেলওয়ে।

পূর্ব রিলায় স্পোর্টস কোটায় নিয়োগ করা হতে চলেছে কর্মীদের। কোন খেলার জন্য কতগুলো পদ সরকারি বিজ্ঞাপনে এ ব্যাপারে বিস্তারিত তথ্য আছে। যোগ্য এবং আগ্রহী প্রার্থীদের কাছে আর্জি আবেদন করার সময় সরকারি বিজ্ঞাপন ভালো করে পড়ে নেবেন আপনারা। যেখানে গ্রুপ সি লেভেল ৪ এবং ৫ এবং গ্রুপ সি লেভেল ২ এবং ৩-এ নিয়োগ করা হবে। প্রথমটির জন্য শূন্য পদের সংখ্যা ৫ এবং দ্বিতীয়টির জন্য শূন্য পদের সংখ্যা ১৬।

Advertisement

গ্রুপ-সি লেভেল ৪ এবং ৫ এর জন্য প্রার্থীকে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক ডিগ্রী পাস করে রাখতে হবে। অন্যদিকে, ২ ও ৩ এর জন্য প্রার্থীকে কোন একটি স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণী পাস করতে হবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থী ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর, এবং সর্বোচ্চ বয়স হতে হবে ২৫ বছর।

Related Articles

Back to top button