দেশনিউজ

পরীক্ষা ছাড়াই রেলে চাকরি পাওয়ার সুবর্ণ সুযোগ, এভাবে আবেদন করুন

এই চাকরির জন্য ভারতীয় রেল ইতিমধ্যেই একটি বিজ্ঞপ্তি জারি করেছে

×
Advertisement

আপনি যদি রেলওয়েতে একটি সরকারি চাকরি করতে চান, তাহলে আমরা আপনাদের জানিয়ে রাখি যে উত্তর পশ্চিম রেলওয়ের রেলওয়ে রিক্রুটমেন্ট সেল, জয়পুর ডিভিশন ১২ ফেব্রুয়ারি, ২০২৪ অর্থাৎ আজকে শিক্ষানবিশ পদের জন্য নিবন্ধন প্রক্রিয়া বন্ধ করতে চলেছে। যে প্রার্থীরা এখনও আবেদন করেননি তারা অফিসিয়াল ওয়েবসাইট rrcjapur.in এর মাধ্যমে অবিলম্বে অনলাইনে আবেদন করতে পারেন।আর এই নিয়োগে আপনাকে শুধুমাত্র কিছু নিয়ম পালন করতে হয়। তাহলেই কিন্তু আপনি এই চাকরি পেতে পারেন।

Advertisements
Advertisement

সরকারি চাকরির এই অপূর্ব সুযোগ হাতছাড়া হতে দেবেন না। যে সকল প্রার্থীরা শিক্ষানবিশ পদে আবেদন করতে ইচ্ছুক তাদের নিবন্ধন করার আগে নিয়োগ সংক্রান্ত তথ্য মনোযোগ সহকারে পড়তে হবে, যাতে তাদের নিবন্ধনের সময় কোনো সমস্যায় পড়তে না হয়। এই কারণে, প্রথমেই বলে রাখি উত্তর পশ্চিম রেলওয়ে শিক্ষানবিশের ১৬৪৬টি পদ পূরণ করবে।

Advertisements

শিক্ষাগত যোগ্যতা

Advertisements
Advertisement

যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ১০ তম বা ১২ তম শ্রেণী পাস করা প্রার্থীরা আবেদনের যোগ্য। এছাড়াও, যে পদের জন্য আবেদন করবেন তার নির্দিষ্ট ITI সার্টিফিকেট থাকতে হবে আপনার কাছে।

বয়স পরিসীমা

প্রার্থীদের অবশ্যই ১৫ বছর পূর্ণ হতে হবে এবং ১০ ফেব্রুয়ারিতে ২৪ বছর থেকে কম হতে হবে। অর্থাৎ বয়সসীমা ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হওয়া উচিত।

সরকারি নিয়মানুযায়ী বয়সের ঊর্ধ্ব সীমায় ছাড় দেওয়া হবে। SC/ST শ্রেণীর জন্য, এটি ৫ বছর, SC/ST প্রার্থীদের জন্য এটি ৩ বছর, OBC বিভাগের জন্য এটি ৩ বছর। PwBD-এর জন্য, বয়সের ঊর্ধ্ব সীমা ১০ বছর শিথিল করা হয়েছে।

আবেদন ফি

সাধারণ শ্রেণীর প্রার্থীদের জন্য আবেদন ফি ১০০ টাকা। SC/ST, বেঞ্চমার্ক প্রতিবন্ধী ব্যক্তি (PWBD), মহিলা প্রার্থীদের আবেদন ফি প্রদান থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

ডেবিট/ক্রেডিট কার্ডের মাধ্যমে ফি প্রদান করা যাবে। আরও সম্পর্কিত বিশদের জন্য প্রার্থীদের NWR rrcjaipur.in-এর অফিসিয়াল ওয়েবসাইট দেখার পরামর্শ দেওয়া হচ্ছে।

Related Articles

Back to top button