দেশনিউজ

ট্র্যাক্টর র‍্যালিতে হরিয়ানায় ঢুকতে বাঁধা, ট্যুইটে গর্জে উঠলেন রাহুল গান্ধী

হরিয়ানার কুরুক্ষেত্র এবং কারনাল জেলায় হবে দু’দিন ব্যাপী চলবে রাহুল গান্ধীর ট্র্যাক্টর র‌্যালি। কেন্দ্রের নতুন কৃষি আইনের বিরুদ্ধে একাধিক ট্র্যাক্টর র‌্যালির পরিকল্পনা রয়েছে তাঁর। এর আগে পঞ্জাবে তিন দিনের ট্র্যাক্টর র‌্যালিতে অংশ নিয়েছিলেন রাহুল। কৃষি বিল নিয়ে প্রথম থেকেই সরব হতে দেখা গিয়েছে রাহুল গান্ধীকে।

বেশ কয়েক দিন ধরেই দেশের বিস্তীর্ণ এলাকায় কৃষকরা কৃষি বিলের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করছেন। পাতিয়ালা সার্কিট হাউসে এক সাংবাদিক সম্মেলনে রাহুল গান্ধী দেশের নানা সমস্যা নিয়ে কথা বলেন। মূলত কৃষকদের দুরবস্থার কথাই তিনি বলেন।

তিনি জানান, “নরেন্দ্র মোদী এই কৃষিবিল এনে কৃষকদের একেবারে ধ্বংস করে দিলেন।  মোদীজি আগেই ছোট দোকানদার ও ছোট ব্যবসায়ীদর রুট-রুজি নষ্ট করেছেন। এ বার তিনি দেশের খাদ্যসুরক্ষাকে বানচাল করে দিয়ে বড় বড় ব্যবসায়ীদের হাত শক্ত করলেন”। সব মিলিয়ে পরিস্থিতি প্রায় নাগালের বাইরে চলে যায়। আর এই অবস্থায় দাড়িয়েও এখনো রাহুল গান্ধী দেশের কৃষক সম্প্রদায়ের হয়ে লড়াই করে যাচ্ছে। আজ এই বিল তাকে সক্রিয় ভূমিকা নিতে দেখা গিয়েছে।

আজ রাহুল গান্ধির নেতৃত্বে প্রতিবাদ বিক্ষোভ মিছিল পঞ্জাব থেকে হরিয়ানা প্রবেশ করার পরেই পুলিশ এই মিছিলকে আটকে দেয়। এরপরেই ধরনায় বসেন রাহুল গান্ধি। তিনি ট্যুইট করে জানিয়েছেন, ” ওঁরা ( হরিয়ানা সরকার) আমাদের হরিয়ানা সীমান্তের একটি ব্রীজে আটকে দিয়েছে। আমি আগে যাচ্ছি না। এখানে অপেক্ষা করব। ১ ঘণ্টা, ৫ ঘণ্টা, ২৪ ঘণ্টা, ১০০ ঘণ্টা, ১০০০ ঘণ্টা, ৫০০০ ঘণ্টা”।

Tags

Related Articles

Back to top button