ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Punjab National Bank: PNB- তে বিনিয়োগকারীদের দারুন সুযোগ, এবারে কম টাকা বিনিয়োগে পেয়ে যান দারুন রিটার্ন

এই নতুন ব্যবস্থায় আপনারা আরো বেশি সুদ পেয়ে যাবেন

Advertisement

Advertisement

প্রত্যেকেরই ইচ্ছা থাকে যে তার ব্যাংকে যাতে একটা ভালো পরিমাণ টাকা থাকে। বৃদ্ধ বয়সে কেউ তেমন কষ্ট করতে চান না। তবে, তার জন্য একটা ভালো পরিমাণ টাকা ব্যাংকে গচ্ছিত রাখতে হবে। তিনি যদি ব্যাঙ্কে একটি ভালো টাকার এফডি করতে পারেন, তাহলে সুদ হিসাবে তার ভাল আয় হতে পারে। দেশের বড় ব্যাঙ্কগুলিও এফডি বিনিয়োগকারীদের ভাল সুদের আকারেই মুনাফা দিয়ে থাকে, যার বাম্পার সুবিধা ব্যাপকভাবে গ্রহণ করা যায়।

Advertisement

আপনার কাছে যদি পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের একটি একাউন্ট থাকে, তবে এই খবরটি খুব কার্যকর হতে চলেছে। এখন PNB FD-তে বিনিয়োগকারী অ্যাকাউন্ট হোল্ডারদের একটি বড় উপহার দিয়েছে, যার আলোচনা চলছে এখন সব জায়গায়। PNB এখন FD-তে সুদের হার ব্যাপকভাবে বাড়িয়েছে, যা সকলের কাছেই অবাক করার মতো একটা বিষয়। চলুন এই ব্যাপারে আরো জেনে নেওয়া যাক।

Advertisement

PNB-কে দেশের দ্বিতীয় বৃহত্তম ব্যাঙ্ক হিসাবে গণনা করা হয়। এই ব্যাংকটি এখন FD-এর সুদের হার বাড়িয়েছে, যার কারণে অ্যাকাউন্টধারীরা বাম্পার সুবিধা দেখতে পাচ্ছেন। ব্যাঙ্ক ২ কোটি টাকা থেকে ১০ কোটি টাকা পর্যন্ত FD-এর সুদ বাড়িয়েছে৷ ইতিমধ্যেই নতুন সুদের হারও কার্যকর করা হয়েছে।

Advertisement

ব্যাংকটি ৭ থেকে ৪৫ দিনের এফডির সুদের হার ০.৫০ শতাংশ বাড়িয়ে ৫.৫০ শতাংশ থেকে ৬.০০ শতাংশ করার ঘোষণা দিয়েছে। এর পর বিনিয়োগের সম্ভাবনা অনেকটাই উজ্জ্বল হয়ে উঠেছে। এর সাথে, ব্যাঙ্ক ৪৬ থেকে ৯০ দিনের বাল্ক এফডি-তে সুদের হার ০.৭৫ শতাংশ বাড়ানোর ঘোষণা দিয়েছে।

এ কারণে সুদের হার ৫.৫০ শতাংশ থেকে বাড়িয়ে ৬.২৫ শতাংশ করা হয়েছে। এছাড়াও, ৬ মাস থেকে ১ বছর পর্যন্ত FD-এর সুদের হার ৬.২৫ শতাংশ থেকে ৬.৫০ শতাংশে উন্নীত হয়েছে। যদি আপনার অ্যাকাউন্ট PNB-তে থাকে তাহলে আপনিও বাম্পার সুবিধা পেতে পারেন।