ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

নতুন বছরের আগেই কৃষকদের অ্যাকাউন্টে আসবে মোটা টাকা, বড় ঘোষণা করলো সরকারি ব্যাঙ্ক!

আপনি যদি একজন কৃষক হন, তাহলে আপনার অবশ্যই কৃষি কাজের জন্য অর্থের প্রয়োজন হবে

×
Advertisement

নতুন বছরের আগে কৃষকদের জন্য রয়েছে সুখবর। কৃষকদের আয় বাড়াতে সরকার অনেক প্রকল্প চালাচ্ছে, যা কৃষকদের সরাসরি সুবিধা দিচ্ছে। অন্যদিকে, কৃষকদের জন্য একটি বড় অফার পেশ করেছে পিএনবি। পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (PNB ব্যাঙ্ক) শুধুমাত্র একটি মিসড কল দিলেই কৃষকদের অর্থের প্রয়োজন পূরণ করার দাবি করেছে।

Advertisement

কৃষকরা সস্তায় ঋণ পাবে

আজকাল ব্যাংকগুলিও কৃষকদের জন্য দুর্দান্ত অফার দিতে শুরু করেছে। সার, বীজ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের জন্য কৃষকদের সুলভ মূল্যে ঋণ দিচ্ছে এই রাষ্ট্রায়ত্ত ব্যাংকটি। এর পাশাপাশি কৃষকদের স্বল্প সুদে কৃষি ঋণ দিচ্ছে পিএনবি। শুধু তাই নয়, তারা কিষাণ ক্রেডিট কার্ডও দিচ্ছে, যার মাধ্যমে ঋণ পাওয়া যায়। ফলে বলা যায়, এখন খুব নামমাত্র শর্তে সহজে ঋণ মিলছে পিএনবি থেকে।

Advertisement

তথ্য দিয়েছে ব্যাংক

PNB তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এই ঋণের সম্পূর্ণ বিবরণ দিয়েছে। ব্যাঙ্ক জানিয়েছে, ‘এই ঋণের ফলে প্রগতির নতুন ঢেউ আসবে, পিএনবি কৃষি ঋণে কৃষকদের জীবন আরও ভাল হবে। তাহলে কিভাবে এই কৃষি ঋণের জন্য আবেদন করবেন? জেনে নিন সম্পূর্ণ তথ্য এই ঋণের ব্যাপারে

আপনিও যদি PNB-এর এই বিশেষ অফারের সুবিধা নিতে চান, তাহলে জানিয়ে রাখি, আপনি সহজেই এটি পেতে পারেন। এর জন্য আপনাকে পিএনবি কৃষি ঋণের অধীনে আবেদন করতে হবে। এর জন্য ব্যাংক বিভিন্ন পদ্ধতি দিয়েছে। আপনি আপনার সুবিধা অনুযায়ী যেকোনো উপায়ে এই ঋণ নিতে পারেন।

এখানে কিভাবে ঋণ নিতে হবে?

আপনি এই মাধ্যমে ঋণ চাইলে ৫৬৭০ নম্বরে ‘LOAN’ লিখে এসএমএস করুন

এর পাশাপাশি, আপনি 18001805555 নম্বরে মিসড কল দিয়ে ঋণের জন্য আবেদন করতে পারেন।

আপনি চাইলে 18001802222 নম্বরে কল সেন্টারে যোগাযোগ করে ঋণের জন্য আবেদন করতে পারেন।

এছাড়াও, ব্যাঙ্কটি নেট ব্যাঙ্কিং ওয়েবসাইট netpnb.com-এর বিকল্পও দিয়েছে।

এছাড়াও আপনি PNB One-এর মাধ্যমেও আবেদন করতে পারেন।

Related Articles

Back to top button